বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিলেটকে গুঁড়িয়ে রাজশাহীর জয়

নতুনধারা
  ১৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০
টি২০তে কেন একজন লেগস্পিনার দরকার সেটা শুক্রবার দেখিয়ে দিলেন ৩৬ বছর বয়সি অলোক কাপালি। রাজশাহীর হয়ে একাই ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। সিলেটের বিপক্ষে ম্যাচে মিরপুরে উইকেট পাওয়ার পর সতীর্থ নিয়ে উচ্ছ্বাস -ওয়েবসাইট

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার ছুটির দিনের কারণেই হয়তো মাঠে হাজির হয়েছিলেন কিছু দর্শক। এসে দেখলেন রাজশাহী রয়্যালসের বোলারদের সামনে কাঁপাকাঁপি অবস্থা সিলেট থান্ডার ব্যাটসম্যানদের। অলক কাপালি, রবি বোপারা ও ফরহাদ রেজা মিলে দুর্দান্ত বোলিংয়ে একশ'র নিচে গুটিয়ে দিলেন সিলেট থান্ডারকে। সিলেট অলআউট ৯১ রানে। সহজ লক্ষ্যে যা করার, লিটন দাসের তান্ডবে ৫৫ বল বাকি রেখেই ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে রাজশাহী।

বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল রাজশাহী রয়্যালস। নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে রাজশাহীর কাছে হেরে গেল মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা পস্নাটুনকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল রাজশাহী রয়্যালস।

মিরপুরের উইকেটে কোনো সমস্যা ছিল না। সমস্যার যা কিছু ছিল তার সবটুকু সিলেট থান্ডারের ব্যাটিংয়ে। শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে মাত্র ৯১ রানেই গুটিয়ে যায় সিলেট। জবাবে ১০.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আন্দ্রে রাসেলের দল।

সিলেটের দেয়া ৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা রাজশাহীকে শুরুতেই ঝটকা দেন তরুণ নাঈম হাসান। প্রথম ওভারের তৃতীয় বলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন বিধ্বংসী ওপেনার হজরতউলস্নাহ জাজাই। তবে সে ধাক্কা সামলে রাজশাহী জয়ের পথে ফেরান আরেক ওপেনার লিটন দাস। তার ২৬ বলে অপরাজিত ৪৪ রানের কল্যাণে ৮ উইকেট ও ৫৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় রাজশাহী। লিটনের ইনিংসে ছিল ৭টি চারের মার। এছাড়া আফিফ হোসেন ২৫ বলে ৩০ ও শোয়েব মালিক ১১ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। সিলেটের হয়ে ১টি করে উইকেট নেন নাঈম হাসান ও নাভিন-উল-হক।

এর আগে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। শুরুটা দুর্দান্ত হয় সিলেটের। মাত্র ৪ ওভারেই আসে ৩৫ রান। সিলেটের ডেরায় প্রথম আঘাত হানেন আন্দ্রে রাসেল। লেগ বিফোরের ফাঁদে ফেলে ১৭ রান করা রনিকে ফেরান তিনি। এরপরই ধস নামে তাদের ইনিংসে। অলক কাপালী পরপর দুই বলে ফেরান দুই বিদেশি জনসন চার্লস ও জীবন মেন্ডিসকে।

শ্রীলংকার ৩৬ বছর বয়সি অলরাউন্ডার জীবন মেন্ডিস আগের ম্যাচে করেছিলেন ৪ আর শুক্রবার রানই করতে পারলেন না। তার পথে শূন্যহাতে ফিরেছেন আরও দুই ব্যাটসম্যান। মিথুন ও সৈকত মিলে এরপর বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। গড়েন ৩১ রানের জুটি। তবে মিথুন ফেরার পর আর দাঁড়াতে পারেনি সিলেট। মাত্র ১৯ রানে শেষ ৭ উইকেট হারায় তারা। মিথুন ও মোসাদ্দেক দু'জনেই করেন ২০ রান।

টি২০তে কেন একজন লেগস্পিনার দরকার ৩৬ বছর বয়সে সেটা দেখিয়ে দিলেন অলোক কাপালি। রাজশাহীর হয়ে একাই ৩ উইকেট নেন অলক কাপালী। এছাড়া দুটি করে উইকেট নেন রবি বোপারা ও ফরহাদ রেজা। একটি উইকেট শিকার করেন অধিনায়ক আন্দ্রে রাসেল।

ঢাকার প্রথম পর্বের শেষ ম্যাচে শনিবার সিলেট থান্ডার খেলবে ঢাকা পস্নাটুনের বিপক্ষে। ঢাকা পর্বে রাজশাহী রয়্যালসের খেলা শেষ। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই রাজশাহী লড়বে খুলনা টাইগার্সের বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79741 and publish = 1 order by id desc limit 3' at line 1