বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০

আইপিএলের নিলামে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক

গতবারের নিলামে ছিলেন অবিক্রীত। এবারও প্রাথমিক তালিকায় ছিল না তার নাম। তবে ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহের কারণে আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় আছেন মুশফিকুর রহিম। টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে প্রাথমিক তালিকার বাইরে থেকে ২৪ জন ক্রিকেটারকে নিলামের চূড়ান্ত তালিকায় যুক্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার তাদেরই একজন।

নতুন যুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে এছাড়াও রয়েছেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান। এবারের নিলামে নিজের নাম তুলতে আগ্রহী খেলোয়াড়দের তালিকা গত ২ ডিসেম্বর প্রকাশ করা হয়েছিল। বাংলাদেশের ৬ জনসহ সেখানে ছিল মোট ৯৭১ ক্রিকেটারের নাম।

বাংলাদেশ থেকে প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, মাহমুদউলস্নাহ, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। নিলামের চূড়ান্ত তালিকায় তাদের নাম আছে কি না, সেটি জানা যায়নি। চূড়ান্ত তালিকার সবার নাম আলাদা করে জানানো হয়নি।

নেইমারের রেকর্ড ভাঙলেন জেসুস

ক্রীড়া ডেস্ক

ডায়নামো জাগরেবের বিপক্ষে হ্যাটট্রিক করে নেইমারকে পেছনে ফেললেন গ্যাব্রিয়েল জেসুস। পিএসজি স্ট্রাইকারের রেকর্ড ভাঙার পাশাপাশি ক্যারিয়ার গোলের সেঞ্চুরিও করেছেন ম্যানচেস্টার সিটির তরুণ ফরোয়ার্ড। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রম্নপের শেষ ম্যাচে জাগরেবের কাছে পিছিয়ে পড়েছিল ম্যানসিটি। ১০ মিনিটে দানি ওলমো এগিয়ে দেন ক্রোয়েট ক্লাবকে। বিরতির আগে জেসুস ফেরান সমতা। তিনি হ্যাটট্রিক করেন ৫০ ও ৫৪ মিনিটের গোলে। ফিল ফডেন করেন ম্যানসিটির চতুর্থ গোল।

এদিন রাতে নিজের দ্বিতীয় লক্ষ্যভেদে ক্যারিয়ারের ১০০তম গোলটি করেন জেসুস। পালমেইরাসের হয়ে ২৮, ব্রাজিলের জার্সিতে ১৮ ও ম্যানসিটিতে ৫৫ গোল ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। কিন্তু এদিন শুধু ১০০ গোলের সেঞ্চুরির মাইলফলক নয়, ভেঙেছেন সর্বকনিষ্ঠ ব্রাজিলিয়ান হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১০ গোলের রেকর্ড। নেইমারের এই অর্জন ২৩ বছর ৭৫ দিনে, আর ২২ বছর ২৫২ দিনে শীর্ষ ইউরোপিয়ান মঞ্চে ১০ গোল করলেন জেসুস।

নাপোলিতে আনচেলত্তির উত্তরসূরি গাত্তুসো

ক্রীড়া ডেস্ক

ইতালিয়ান লিগে ব্যর্থতার দায়ে চাকরি হারানো কার্লো আনচেলত্তির জায়গায় নাপোলির নতুন কোচের দায়িত্ব পেয়েছেন জেন্নারো গাত্তুসো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে হেঙ্কের বিপক্ষে ৪-০ গোলে জিতে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে নাপোলি। এর কয়েক ঘণ্টা পরে এক টুইট বার্তায় আনচেলত্তিকে ছাঁটাই করার বিষয়টি জানায় ক্লাবটি। পরদিন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার গাত্তুসোকে নিয়োগ দিল তারা।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ভালো করলেও সিরি'আতে ছন্দে ছিল না নাপোলি। হেঙ্কের বিপক্ষে জয়ের আগে সব প্রতিযোগিতা মিলে শেষ নয় ম্যাচে কোনো জয় ছিল না দলটির। লিগে শেষ সাত ম্যাচে জয়শূন্য থেকে নেমে গেছে পয়েন্ট টেবিলের সাত নম্বরে।

১৫ ম্যাচে পাঁচ জয় ও ছয় ড্রয়ে তাদের পয়েন্ট ২১। মূলত এটাই আনচেলত্তির চাকরি হারানোর প্রধান কারণ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রম্নপ পর্বে তাদের ম্যাচে শেষ হয়ে যাওয়ায় গাত্তুসোর সামনে প্রাথমিক চ্যালেঞ্জ তাই ইতালিয়ান লিগ সিরি'আতে দলকে কক্ষপথে ফেরানো।

\হ২০১৭ সালের মে মাসে এসি মিলানের যুব দলের কোচ হিসেবে যোগ দেওয়া গাত্তুসো ওই বছরেরই নভেম্বরে ক্লাবটির মূল দলের দায়িত্ব নেন। পরে এই বছরের মে মাসে উভয় পক্ষের সমঝোতায় সরে দাঁড়ান তিনি। ২০০৬ সালে ইতালির বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্যের সামনে এবার নতুন চ্যালেঞ্জ। দলকে জয়ের পথে ফিরিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ চারে ওঠানোর লক্ষ্যস্থির করার কথা জানিয়েছেন ৪১ বছর বয়সি গাত্তুসো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79670 and publish = 1 order by id desc limit 3' at line 1