বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

টি২০ সিরিজ ভারতের

নতুনধারা
  ১৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম আকারে ছোট। সেটা আরও যেন ক্ষুদ্র হয়ে গেল রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলিদের খুনে ব্যাটিংয়ে। মঙ্গলবার রাতে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতেছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। কোহলি, রোহিত ও রাহুলের ব্যাটিং তান্ডবে আক্ষরিক অর্থেই উড়ে গেছে ক্যারিবিয়ানরা। এই তিন ব্যাটসম্যানের ঝড়ো ফিফটিতে তৃতীয় টি২০তে ৬৭ রানে জিতেছে কোহলির দল। ২৪০ রান তাড়ায় ৮ উইকেটে ১৭৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ফলে তিন ম্যাচের টি২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত।

ব্যাটিং স্বর্গে ভারতের শুরুটা ছিল সাবধানি। তৃতীয় ওভারের প্রথম বলে শেলডন কটরেলকে উড়িয়ে মেরে ডানা মেলে রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল তার ৪০০তম ছক্কা। তার চেয়ে বেশি ছক্কা আছে কেবল ক্রিস গেইল (৫৩৪) ও শহিদ আফ্রিদির (৪৭৬)। শট খেলতে শুরু করেন রাহুলও। পাওয়ার পেস্নর ৬ ওভারে ভারত কোনো উইকেট না হারিয়ে তোলে ৭০ রান।

ত্রয়োদশ ওভারে কেসরিক উইলিয়ামসকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দেন রোহিত। ভাঙে ১৩৫ রানের উদ্বোধনী জুটি। ২৩ বলে পঞ্চাশ ছোঁয়া ওপেনার ৩৪ বলে ৬টি চার ও ৫ ছক্কায় করেন ৭১ রান। প্রমোশন পেয়ে তিনে নামা ঋষভ পান্ত কাজে লাগাতে পারেননি সুযোগ। তাকে দ্রম্নত ফিরিয়ে দেন কাইরন পোলার্ড। চারে নামা কোহলির শুরুটা ছিল ধীর। ভারত অধিনায়ক ঝড় তোলেন হেইডেন ওয়ালশ জুনিয়রকে ছক্কা মেরে। জেসন হোল্ডারের পরের ওভার থেকে আসে ২২ রান।

পোলার্ডকে টানা দুই ছক্কা হাঁকিয়ে ২১ বলে ফিফটি পূর্ণ করেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার ১০০তম ফিফটি এবং টি২০তে দ্রম্নততম। ক্যারিবিয়ান অধিনায়কের সেই ওভার থেকে আসে ২৭ রান। শেষ ওভারে কটরেলের বাউন্সারে কট বিহাইন্ড হন রাহুল। ভাঙে তৃতীয় উইকেটে ৯৫ রানের জুটি। ভারতীয় ওপেনার নয় চার ও চার ছক্কায় ৫৬ বলে করেন ৯১ রান। আর শেষ বলে ছক্কা মেরে স্কোর সমৃদ্ধ করে মাঠ ছাড়েন কোহলি। প্রথম খেলোয়াড় হিসেবে এদিন টি২০তে ভারতের মাটিতে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। অধিনায়ক ২৯ বলে সাত ছক্কা ও চারটি চারে অপরাজিত থাকেন ৭০ রানে।

রান তাড়ায় ১৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। চতুর্থ উইকেটে কিছুটা আশা জাগিয়েছিলেন শিমরন হেটমায়ার ও পোলার্ড। কুলদীপ যাদবের ফুলটস উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দেন হেটমায়ার, ভাঙে ৭৪ রানের জুটি। ২৪ বলে ৫ ছক্কায় ৪১ রান করেন হেটমায়ার। পঞ্চদশ ওভারে দলীয় ১৪১ রানে পোলার্ড ফেরার পর বেশিদূর যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দুই বছর পর খেলতে নেমে আলো ছড়িয়েছেন মোহাম্মদ শামি। এই পেসারের মতো দুটি করে উইকেট নিয়েছেন দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার। রিস্ট স্পিনার কুলদীপও নিয়েছেন ২টি। দারুণ ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন রাহুল। আর সিরিজ সেরা হয়েছেন কোহলি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79666 and publish = 1 order by id desc limit 3' at line 1