logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

জেসুসের নৈপুণ্যে ম্যানসিটির দাপুটে জয়

জেসুসের নৈপুণ্যে ম্যানসিটির দাপুটে জয়
জোড়া গোল করায় জেসুসকে অভিনন্দন জানাচ্ছেন বার্নান্দো সিলভা -ওয়েবসাইট
বার্নলির মাঠে খেলার শুরু থেকে দুর্দান্ত খেললেন গ্যাব্রিয়েল জেসুস। অসাধারণ দুই গোল করে পথ দেখালেন। শেষ পর্যন্ত তার নৈপুণ্যে দাপুটে জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি। আর এই জয়ের ফলে ৩২ পয়েন্ট লিগ টেবিলের দ্বিতীয় স্থানে আবারও উঠে এসেছে পেপ গার্দিওলার দল। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার রাতে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। অতিথিদের হয়ে অন্য দুটি গোল করেন রদ্রি এরনান্দেস ও রিয়াদ মাহরেজ। রাতের আরেক ম্যাচে এফসি বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেস।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২৪তম মিনিটে একক নৈপুণ্যে ম্যানচেস্টার সিটিকে এগিয়ে নেন জেসুস। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ডান দিক থেকে বের্নার্দো সিলভার দারুণ ক্রসে বল ছোট ডি-বক্সের বাইরে পেয়ে জোরালো ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন ২২ বছর বয়সি ফরোয়ার্ড।

দুই গোলে এগিয়ে থাকার পর আক্রমণের গতি আরও বাড়িয়ে দেয় ম্যানসিটি। সে সুবাদে ৬৮তম মিনিটে রদ্রি এরনান্দেস ব্যবধান আরও বাড়ান। ডেভিড সিলভার শট একজনের পায়ে লেগে বল চলে যায় রদ্রির পায়ে। বুলেট গতির শটে বল জালে জড়ান তিনি। আর ম্যাচের ৮৭তম মিনিটে রিয়াদ মাহরেজ দূরপালস্নার শটে স্কোরলাইন ৪-০ করেন। আর তাতে দাপুটে জয় নিশ্চিত হয়ে যায় সিটির। যদিও এর দুই মিনিট পর স্বাগতিকদের হয়ে একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন রবার্ট ব্র্যাডি। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন গার্দিওলার শিষ্যরা।

আর এই জয়ে ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে ম্যানসিটি। এদিকে লিভারপুল ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর ম্যানসিটির সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে লেস্টার সিটি। চতুর্থ স্থানে চেলসি। দলটির পয়েন্ট ১৪ ম্যাচে ২৬। আর ২১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে এক ম্যাচ বেশি খেলা ক্রিস্টাল প্যালেস। মঙ্গলবার রাতে তারা ১-০ গোলে হারিয়েছে বোর্নমাউথকে। আর ২০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে ১৪ ম্যাচ খেলা টটেনহাম হটস্পার।

এর আগে গত শনিবার নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-২ ড্র করেছিল ম্যাসসিটি। মঙ্গলবার রাতের এই জয় পেপ গার্দিওলার দলকে আবার পয়েন্ট টেবিলের দুইয়ে ফেরাল। আগামী বুধবার মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষে অ্যানফিল্ডে নামার আগে লিভারপুল ৮ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে। ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট তাদের। তবে বার্নালির বিপক্ষে জয়ে ফেরার পর উচ্ছ্বসিত কণ্ঠে পেপ গার্দিওলা বলেছেন, 'বার্নলির মাঠে খেলা সহজ নয়। প্রথমার্ধে আমরা কঠিন প্রতিরোধের মুখে পড়েছিলাম। কিন্তু আমরা সতর্ক থেকে খেলেছি এবং এটা ছিল দলীয় ভালো পারফরম্যান্স।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে