logo
বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

আর্জেন্টিনা-চিলির লড়াইয়ে শুরু হবে কোপা আমেরিকা

২০২০ সালের কোপা আমেরিকার গ্রম্নপ নির্ধারণ হয়ে গেছে। প্রথমবার দুই দেশের আয়োজনে হতে যাওয়া এই আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ২০১৫ ও ২০১৬ সালের দুই ফাইনালিস্ট চিলি ও আর্জেন্টিনা। এই বছরের তৃতীয় স্থান নির্ধারণীর পুনরাবৃত্তি হতে যাচ্ছে বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টালে ১২ জুনের উদ্বোধনী ম্যাচটি।

মঙ্গলবার ড্র শেষে ১২ দলের দুটি গ্রম্নপ চূড়ান্ত হয়েছে জোনের ভিত্তিতে। আর্জেন্টিনা ও কলম্বিয়াতে হতে যাওয়া এই আসরে নবাগত দল অস্ট্রেলিয়া। প্রথমবার কোপা আমেরিকায় তারা খেলবে 'এ' গ্রম্নপে থাকা আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ের বিপক্ষে।

৪৭তম আসরের আরেক আমন্ত্রিত দল কাতার। এই বছর তারা প্রথমবার কোপা আমেরিকা খেলেছিল। টানা দ্বিতীয়বার তারা খেলতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার শীর্ষ ফুটবল মঞ্চে। 'বি' গ্রম্নপে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু।

দুই গ্রম্নপের শীর্ষ চারটি করে দল খেলবে কোয়ার্টার ফাইনালে। ৮ জুলাই হবে শিরোপার লড়াই, কলম্বিয়ার বারানকুইয়ার এস্তেদিও মেত্রোপলিতানো রবার্তো মেন্দেজে। এই আসরের পর থেকে চার বছর পরপর হবে কোপা আমেরিকা। তাতে পরের আসরটি হবে ২০২৪ সালে। টুর্নামেন্টে সবচেয়ে সফল দল ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। আর্জেন্টিনা একটি কম শিরোপা নিয়ে দ্বিতীয় সফল দল।

'এ' গ্রম্নপ: আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি, প্যারাগুয়ে ও অস্ট্রেলিয়া।

'বি' গ্রম্নপ: কলম্বিয়া, ব্রাজিল, কাতার, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও পেরু।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে