logo
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৯ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

নকআউট পর্বে ম্যানইউ-সেভিয়া

নকআউট পর্বে ম্যানইউ-সেভিয়া
মার্কাসর্ যাশফোর্ড গোল করায় উচ্ছ্বসিত ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়রা -ওয়েবসাইট
দুই ম্যাচ হাতে রেখে উয়েফা ইউরোপা লিগের নকআউটে উঠল ওলে গুনার সুলশারের ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৭ সালের চ্যাম্পিয়নরা বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পার্টিজান বেলগ্রেডকে। আর এই জয়ের ফলে 'এল' গ্রম্নপে ৪ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানইউ। ডাচ দল এজেড আল্কমারের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে, যারা কাজাখস্তানের আস্তানাকে বিধ্বস্ত করেছে ৫-০ গোলে। তৃতীয় স্থানে থাকা পার্টিজানের পয়েন্ট ৪, আস্তানার শূন্য। একই রাতে ম্যানইউর সঙ্গে শেষ ৩২ এ খেলা নিশ্চিত করেছে সেভিয়া, এস্পানিওল, বাসেল ও সেল্টিক।

ওল্ড ট্রাফোর্ডে আরও বড় জয় পেত ম্যানচেস্টার ইউনাইটেড। দুর্বল ফিনিশিংয়ের কারণে তা হয়নি। শুরুতে তিনটি সুযোগ নষ্ট করেন মার্কাসর্ যাশফোর্ড। তবে ২২ মিনিটি ম্যাসন গ্রিনউড থ্রম্ন বল থেকে স্বাগতিকদের এগিয়ে দেন। পার্টিজানের মাঠে ১-০ গোলে আগের ম্যাচ জয়ে পেনাল্টি গোল করা অ্যান্থনি মার্শাল ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। দুই ডিফেন্ডারকে কাটিয়ে চমৎকার গোল করেন তিনি।

আর দ্বিতীয়ার্ধের্ যাশফোর্ড স্কোর করেন ৩-০। পেনাল্টি প্রান্ত থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্য ভেদ করেন ইংলিশ এই তরুণ ফরোয়ার্ড। শেষ ৩০ মিনিট নিজেদের রক্ষণভাগ অটুট রেখে বড় এই জয় নিশ্চিত করে স্বাগতিকরা। এই মৌসুমের টুর্নামেন্টে একমাত্র দল হিসেবে এখনো গোলপোস্ট অক্ষত রেখেছে ম্যানইউ। যদিও প্রিমিয়ার লিগে দারুণ বাজে সময় কাটছে ইংলিশ এই দলটির।

এদিকে ইতালিয়ান জায়ান্ট রোমা টানা দুই প্রয়ের পর হেরে গেছে বরুসিয়া মগস্নাডবাগের কাছে। ৩৫ মিনিটে আত্মঘাতী গোল করে জার্মান ক্লাবটি মগস্নাডবাগকে এগিয়ে দেওয়া ফেদেরিকো ফাজিও দ্বিতীয়ার্ধে রোমাকে সমতায় ফেরান। কিন্তু ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে মার্কাস থুরামের লক্ষ্যভেদে ২-১ গোলে হারতে হয় ইতালিয়ান ক্লাবকে। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে রোমা। সমান পয়েন্টে তাদের ওপরে জার্মান ক্লাব বরুসিয়া মগস্নাডবাগ। ভলফসবার্গারকে ৩-০ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে 'জে' গ্রম্নপের শীর্ষে ইস্তানবুল বাসাকসেহির।

অপরদিকে লুডোগোরটেসের বিপক্ষে গোল উৎসব করেছে স্প্যানিশ জায়ান্ট এস্পানিওল। তারা ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি জায়গা করে নিয়েছে নকআউট পর্বে। ফেন্দুর্দ আর ইয়ং বয়েজের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে সমতায় শেষ হয়েছে। পোর্তোকে ২-০ গোলে হারিয়েছে রেঞ্জার্স। গেন্ট ৩-১ গোলের জয় পেয়েছে উল্ফুসবার্গের বিপক্ষে। উলভারহাম্পটনের মাঠ থেকে ১-০ গোলের হার নিয়ে ঘরে ফিরেছে স্স্নোভান ব্রাতিসলাভা। আর গেটাফের বিপক্ষে ২-১ গোলের জয়ে নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে বাসেল। এফ ৯১ ডুডেলাংয়ের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় নিয়ে শেষ ৩২ এর টিকিটি কেটেছে সেভিয়া।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে