logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

বার্সার কোচ হবেন মেসির স্বদেশি?

ক্রীড়া ডেস্ক

আর্নেস্টো ভালভার্দের অবস্থা বেশ নড়বড়ে। বার্সেলোনা থেকে এখন পর্যন্ত তেমন কিছু বলা না হলেও খবর, পান থেকে আরেকবার চুন খসলেই চাকরি বাঁচানো দায় হয়ে যাবে এ কোচের। ক্লদিও বর্গি আবার এত শত মানতে রাজি নন। আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপজয়ী তারকা বলেই দিয়েছেন, চাকরি শেষ ভালভার্দের। তার জায়গায় কে বসবেন সেটাও নাকি ঠিক হয়ে গেছে এবং তিনি একজন আর্জেন্টাইন।

বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা বর্গির চোখে বার্সার কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আর্জেন্টাইন ক্লাব রিভার পেস্নট কোচ মার্সেলো গ্যালার্দো। টানা দ্বিতীয়বারের মতো ক্লাবকে কোপা লিবার্তোদোরেস ফাইনালে তোলা ৪৩ বছর বয়সি কোচের সময়টা এমনিতেই বেশ ভালো যাচ্ছে। ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হওয়ার দৌড়েও।

একজন আর্জেন্টাইন হওয়াতেই গ্যালার্দোকে এগিয়ে রেখেছেন বর্গি। কোচিংয়ে দারুণ কৌশলী এ কোচ লিওনেল মেসিকে দারুণভাবে সামলাতে পারবেন বলে ধারণা তার। নভেম্বরের শেষ নাগাদ ভালভার্দের চাকরি যাবে বলে ভবিষ্যৎবাণীও করেছেন বর্গি। আর ডিসেম্বরের শুরুতে মেসিদের কোচ হবেন গ্যালার্দো।

গ্যালার্দো বার্সায় যেতে চাইলে নাকি আটকাবে না রিভার পেস্নট। সে ক্ষেত্রে তাকে শুধু অনুমতি চাইতে হবে ক্লাব প্রেসিডেন্ট রোদোলফো ডি'অনোফ্রিয়োর কাছে। ডি'অনোফ্রিয়োই নাকি বর্গিকে জানিয়েছেন, গ্যালার্দোর বার্সার কোচ হওয়ার সুযোগ আছে, 'ডিসেম্বরে বার্সার কোচ হবে গ্যালার্দো। এই মুহূর্তে সে বিশ্বের অন্যতম সেরা কোচ। সে যাওয়ার অনুমতি চাইলেই পাবে। তবে যা করার দরকার সব হতে হবে সোজাসুজি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে