logo
  • Wed, 17 Oct, 2018

  ক্রীড়া ডেস্ক   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

রিয়ালে যোগ দিয়ে ‘খলনায়ক’ কতোর্য়া!

রিয়ালে যোগ দিয়ে ‘খলনায়ক’ কতোর্য়া!
শুক্রবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়ে রিয়ালে থাকার সম্ভাবনাটা আরও উজ্জ্বল করলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক মদ্রিচ Ñওয়েবসাইট
চেলসির সঙ্গে সাত বছরের সম্পকর্ শেষ করে রিয়াল মাদ্রিদের সঙ্গে ছয় বছরের চুক্তি করেছেন থিবো কতোর্য়া। স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে যোগ দিয়ে ২৬ বছরের বেলজিয়ান গোলকিপার বলেছেন, ‘অবশেষে আমার স্বপ্ন পূরণ হতে চলেছে। বিশ্বের সেরা ক্লাবে স্বাক্ষর করলাম।’ মাদ্রিদে উষ্ণ অভ্যথর্না পেলেও ইংল্যান্ডে রীতিমতো খলনায়ক কতোর্য়া। কাউকে কোনো ইঙ্গিত না দিয়ে, কিছু না জানিয়ে ক্লাব ছাড়ায় তাকে ‘লজ্জাহীন’ আখ্যা দিয়েছে ব্রিটিশ মিডিয়া। তিনি এত তাড়াতাড়ি মাদ্রিদে গিয়ে ডাক্তারি পরীক্ষা করিয়েছেন যে, তা দেখে রীতিমতো বিরক্তি প্রকাশ করেছে চেলসির ভক্তরা।

টুইটারে যেমন একজন লিখেছেন, ‘রিয়ালে যোগ দিয়ে ২৪ ঘণ্টা পেরোনোর আগেই হ্যাজাডের্ক নিয়ে কথা বলেছেন কতোর্য়া। সে আসলে নিলর্জ্জ।’ আরেকজন লিখেছেন, ‘পিওতর চেককে বিক্রির পর প্রকাশ্যেই নিজের খুশির কথা বলেছিলেন কতোর্য়া। সে আসলে এমনই এক চরিত্রের মানুষ।’ তৃতীয় টুইটার মন্তব্যকারী লিখেন, ‘চেলসি এবং অ্যাটলেটিকোর প্রতি কোনো রকম শ্রদ্ধাবোধ নেই কতোর্য়পার। দুই ক্লাবেরই উচিত তাদের স্মৃতি থেকে তাকে মুছে ফেলা।’

রাশিয়া বিশ্বকাপের সেরা গোলকিপারের খেতাব জেতেন কতোর্য়া। স্প্যানিশ ফুটবল নতুন কিছু নয় তার কাছে। চেলসিতে প্রথম সই করার পর ধারে তিন বছর অ্যাটলেটিকোতে কাটিয়েছেন এই বেলজিক গোলরক্ষক। চেলসিতে তার চুক্তির মেয়াদ আরো এক বছর থাকলেও স্পেনের নিজের পরিবারের কাছে ফিরে যেতে চাচ্ছিলেন তিনি। সে জন্যেই রিয়ালে যোগ দেয়া।

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল চেলসি ছাড়ছেন কতোর্য়া। বিশ্বকাপের পর রিয়াল কমর্কতাের্দর সঙ্গে কথা হয় তার এবং এক মাসেরও কম সময়ের মধ্যে মাদ্রিদে পাড়ি জমান বেলজিয়ামের এই গোলরক্ষক। কতোর্য়াকে দলে এনে তাকে নতুন ‘ইকার ক্যাসিয়াস’ তৈরি করতে চায় রিয়াল । কিন্তু সমস্যা তাদের এতদিনের কিপার কেইলর নাভাসকে নিয়ে। তার কাঁধে চড়েই গত তিনটি মৌসুমে ইউরোপে ছড়ি ঘুরিয়েছে লস বøাঙ্কোসরা। আর নাভাসও সাফ জানিয়ে দিয়েছেন, তিনি সহজে জায়গাটা ছেড়ে দেবেন না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে