logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  ক্রীড়া ডেস্ক   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

চেলসিতে সারির প্রথম পরীক্ষা

ইতালিয়ান সিরি’আতে গত মৌসুমে শিরোপার খুব কাছাকাছি চলে গিয়েছিলেন মাউরিসিও সারি। তবে শেষের দিকে তালগোল পাকিয়ে ফেলে তার দল নাপোলি, স্কুডেট্টোটাও হাতছাড়া হয়ে যায় তাতে। অবশ্য লিগের শ্রেষ্ঠ কোচের পুরস্কারটা জিতে নেন সারি। চাইলে আরেকটা মৌসুম চেষ্টা চালিয়ে দেখতে পারতেন তিনি। কিন্তু চেলসিতে যোগ দিয়ে এই ইতালিয়ান কিনা বেছে নিলেন আরও বড় চ্যালেঞ্জ- ইংলিশ প্রিমিয়ার লিগকে! যেখানে প্রায় প্রতিটি মৌসুমেই শিরোপা লড়াইয়ে থাকে পাঁচ-ছয়টি দল। পেপ গাদির্ওলা, ইয়ুগের্ন ক্লপ আর হোসে মরিনহোর মত সময়ের সেরা কোচদের পেছনে ফেলে সেই চ্যালেঞ্জে সারি উতরাতে পারবেন কিনা সময়ই বলে দেবে। তবে চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচটা যে কোনো মূল্যে জিততে চাইবেন তিনি। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় জন স্মিথ স্টেডিয়ামে যে ম্যাচে হাডাসির্ফল্ডের মুখোমুখি হবে তার শিষ্যরা।

৯ আগস্ট দলবদল মৌসুম বন্ধ হয়ে যাওয়ার আগে ইংলিশ প্রিমিয়ার লিগ কঁাপিয়েছেন গোলরক্ষকরা। অ্যাথলেটিক বিলবাও থেকে আট কোটি ইউরোতে কেপা আরিজাবালাগাকে কিনে তো বিশ্বরেকডর্ই গড়ে ফেলেছে চেলসি। ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি গোলরক্ষক হয়ে গেছেন কেপা। অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে- একজন গোলরক্ষকের জন্য এত টাকা? কিন্তু কেপার কাছে এই পরিমাণটা স্বাভাবিকই মনে হচ্ছে। উল্টো প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন- যদি অন্যান্য ফুটবলারদের জন্য ক্লাবগুলো কাড়ি কাড়ি অথর্ ঢালতে পারে, তবে গোলরক্ষকের জন্য কেন নয়? শুক্রবার দলের সঙ্গে অনুশীলনের ফঁাকে এই প্রসঙ্গে তিনি বলেন, ‘স্ট্রাইকার আর অন্যান্য ফুটবলারদের জন্য বিপুল পরিমাণ অথর্ খরচ করে থাকে ক্লাবগুলো। তাহলে গোলরক্ষকদের জন্য কেন খরচ করতে পারবে না? একজন ভালো গোলরক্ষকের প্রতি সম্মান দেখানোর ভালো উপায় এটি।’

কেপা এখন চেলসির জাসিের্ত অভিষেকের অপেক্ষায় আছেন। সম্ভবত হাডাসির্ফল্ডের বিপক্ষেই আজ হয়ে যাবে সেটা। তবে রিয়াল মাদ্রিদ থেকে ধারে যোগ দেয়া ডিফেন্সিভ মিডফিল্ডার মাতেও কোভাসিচকে হয়ত অভিষেকের জন্য খানিকটা সময় অপেক্ষা করতে হবে। কারণ সারির হাতে অনেক অনেক বিকল্প আর কোভাসিচও পুরোপুরি ফিন নন। গোলরক্ষক থিবো কেতোর্য়াকে কেনার পর চুক্তির অংশ হিসেবে এই ক্রোয়াটকে স্টামফোডর্ ব্রিজে পাঠিয়েছে রিয়াল। গত দুই মৌসুমে অধিকাংশ ম্যাচেই বদলি হিসেবে মাঠে নেমেছেন তিনি । লন্ডনে আসায় ভাগ্যের চাকা ঘুরেও যেতে পারে তার। সেটার জন্য নিয়ের সবোর্চ্চটা দিয়ে লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছেন কোভাসিচ।

চেলসির-হাডাসির্ফল্ড ম্যাচের আগে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পঁাচটায় মাঠে নামবে হ্যারি কেনের টটেনহাম হটস্পার। সেন্ট জেমস পাকের্ মাউরিসিও পচেত্তিনোর শিষ্যদের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড। গত মৌসুম দ্বিতীয় বিভাগে নেমে যাওয়া দলটিকে প্রিমিয়ার লিগে টেনে তুলেছেন অভিজ্ঞ রাফায়েল বেনিতেজ। ম্যাগপাইদের অবনমনের হাত থেকে বঁাচানোই হবে চলতি মৌসুমে তার প্রধান লক্ষ্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে