logo
  • Wed, 17 Oct, 2018

  অনলাইন ডেস্ক    ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

আয়ারল্যান্ডে ‘এ’ দলের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

মুমিনুল হক সৌরভের ইনিংসটাই গড়ে দিল ব্যবধান। ডাবলিনে তার খেলা ১৮২ রানের ইনিংসে চতুথর্ আনঅফিসিয়াল ওয়ানডেতে ৮৪ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে সফরকারী বাংলাদেশ ‘এ’ দল। আর এই জয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পঁাচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

অনেক দিন থেকেই তার নামের পাশে টেস্ট বিশেষজ্ঞের তকমা। তবে ‘এ’ দলের হয়ে বিধ্বংসী এক ইনিংস খেলে রঙিন পোশাকের বাংলাদেশ দলে ফিরতে মুমিনুল নিবার্চকদের দিয়ে রাখলেন বাতার্। বুধবার মুমিনুলের রেকডর্ গড়া সেঞ্চুরির ওপর ভর দিয়ে বাংলাদেশ ‘এ’ দল নিধাির্রত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে করে ৩৮৬ রান। জবাবে ৪৬.১ ওভারে আইরিশ ‘এ’ দল অলআউট হয় ৩০১ রানে। স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি করেছেন অ্যান্ড্রু বালবারনি। আইরিশ অধিনায়ক ১১১ বলে করেন ১০৬ রান। আর ৫৩ রানের ইনিংস এসেছে সিমি সিংয়ের ব্যাট থেকে। বাংলাদেশ ‘এ’ দলেল হয়ে বল হাতে ৩টি করে উইকেট পান ফজলে মাহমুদ ও খালেদ মাহমুদ। আর ২টি করে উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম।

মেসিদের সঙ্গে খেলতে চান পগবা

ক্রীড়া ডেস্ক

বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছে, ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে বাসেের্লানায় যোগ দিতে পারেন পল পগবা। এতদিন বিষয়টি নিয়ে কিছু না বললেও এবার মুখ খুলেছেন ফরাসি মিডফিল্ডার। ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের এই তারকা লিওনেল মেসিদের সঙ্গে বাসেের্লানায় খেলতে চান।

ইংলিশ সংবাদমাধ্যমের খবর, পগবা মোটা অঙ্কের চুক্তিতে স্পেনে যেতে পারেন। তা হতে পারে প্রায় ৮০০ কোটি টাকার মতো। আর এই চুক্তি হতে পারে পঁাচ বছরের জন্য। এরই মধ্যে পগবা নাকি তার বন্ধুদের জানিয়েছেন, মেসিদের সঙ্গেই খেলা তার অনেক দিনের স্বপ্ন। তিনি নাকি ম্যানচেস্টার ইউনাইটেডের সিইও এড উডওয়াডের্ক ক্লাব ছাড়ার কথাটাও জানিয়েছেন। অবশ্য ইংলিশ ক্লাবটি এই খবরের সত্যতা স্বীকার করেনি।

অবশ্য পগবার সঙ্গে ম্যানইউর চুক্তি ২০২১ সাল পযর্ন্ত। তাই তাকে বিক্রির জন্য নাকি বড় অঙ্কের অথর্ দাবি করেছে ইংলিশ ক্লাবটি। বাংলাদেশি মুদ্রায় সে টাকার পরিমাণ দেড় হাড়ার কোটি টাকা। আর এখন ম্যানইউতে তিনি বেতন পাচ্ছেন সাপ্তাহিক প্রায় দুই কোটি টাকা। বাসেের্লানায় যেতে পারলে এই অঙ্ক দ্বিগুণ হতে পারে। যদিও পগবার এজেন্ট এই বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নন। তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমি কিছুই বলতে চাই না। সেটা ভালো বলতে পারবে তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।’

২০১৬ সালে ইতালির জুভেন্টাস ছেড়ে পগবা যোগ দিয়েছিলেন ম্যানইউতে। দুই বছরের মাথায় ইংল্যান্ড ছেড়ে তিনি স্পেনে যাচ্ছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। ফুটবলপ্রেমীদের অবশ্য নিশ্চিত খবরটি জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। তাহলে জানা যাবে পগবা তার ক্লাব ক্যারিয়ারটাকে স্পেন না ইংল্যান্ডে দীঘাির্য়ত করতে চান।

রিয়ালে যাবেন নেইমার : রিভালদো

ক্রীড়া ডেস্ক

দলবদলের মৌসুমে ব্রাজিল তারকা ফরোয়াডর্ নেইমারকে নিয়ে কম গুঞ্জন ছড়ায়নি। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জামের্ই (পিএসজি) ছেড়ে এই মৌসুমেই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন উঠেছিল। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিয়ে পিএসজিতেই থাকলেন ব্রাজিলের তারকা ফরোয়াডর্। তবে এই মৌসুমে নেইমার রিয়ালে না গেলেও ব্রাজিল কিংবদন্তি রিভালদো মনে করছেন, নেইমারের ক্যারিয়ার শেষ হবে রিয়ালেই।

এই মৌসুমে দলবদলের কথা ওঠার পর নেইমার বলে দিয়েছেন পিএসজিতেই খেলে যেতে চান তিনি। তবে রিভালদো বিশ্বাস, রিয়ালেই ক্যারিয়ার শেষ করবেন ব্রাজিলিয়ান সেনসেশন, ‘নেইমারের পিএসজিতে থাকার সিদ্ধান্তকে আমি এই মুহূতের্ বিশ্বাস করছি। তবে আমি যতদূর জানতে পেরেছি, এ ছাড়া যেসব মন্তব্য শুনেছি, তাতে আমার মনে হয় একদিন সে রিয়ালেই ক্যারিয়ার শেষ করবে।’

নতুন মৌসুম শুরু হলেও নেইমারের দলবদলের সম্ভাবনা একেবারে উড়িয়ে দিতে চাচ্ছেন না রিভালদো। কারণ, দলবদলের বাজারে সময় শেষের আগে যা কিছুই ঘটতে পারে বলে মনে করেন ব্রাজিল কিংবদন্তি, ‘এটা ঠিক যে আরও একটি বছর ফ্রান্সেই কাটাবে নেইমারের। তবে দলবদল নিয়ে আগে থেকেই কিছু বলা ঠিক নয়। একদিনের ব্যবধানে কী ঘটতে পারে সেটা বলাটাও খুবই কঠিন কাজ। দলবদলের মৌসুমের সময় শেষ না হওয়া পযর্ন্ত যেকোনো কিছুই ঘটতে পারে।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে