logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৫ অক্টোবর ২০১৯, ০০:০০  

নেইমারের প্রতিপক্ষ ইনজুরি

নেইমারের প্রতিপক্ষ ইনজুরি
নাইজেরিয়ার বিপক্ষে প্রীতিম্যাচে সোমবার ইনজুরির পর চিকিৎসকের সেবা নিচ্ছেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার -ওয়েবসাইট
কোপা আমেরিকার জয়ের পর পেরুর কাছে হারতে হয়েছে ব্রাজিলকে। এরপর কলম্বিয়া ও সেনেগালের বিপক্ষে ড্র। সোমবার প্রীতি ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষেও শেষ পর্যন্ত কোনো ফল ছাড়াই মাঠ ছাড়তে হয়েছে তিতের শিষ্যদের। টানা চার ম্যাচে জয়ের মুখ না দেখা দলটির জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ হচ্ছে ফের ইনজুরিতে পড়েছেন নেইমার।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরুর দিকেই বাম পায়ে ব্যথা অনুভব করছিলেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ফরোয়ার্ড। ব্যথা তীব্র হলে ১২তম মিনিটেই বিদায় নেন মাঠ থেকে। নেইমারের বদলে নামেন ফিলিপে কুতিনহো।

দলের সবচেয়ে বড় তারকার বিদায়ের পর চাপে পড়তে হয় ব্রাজিলকে। সুযোগে সৎ ব্যবহার করে নেয় নাইজেরিয়া। ৩৫তম মিনিটে এগিয়ে যায় আফ্রিকান দলটি। দুর্দান্ত শটে স্কটিশ ক্লাব রেজার্সের মিডফিল্ডার জো আরিবো গোল আদায় করে নেন।

বিরতির পরই অবশ্য খেলায় ফেরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। রিয়াল মাদ্রিদ তারকা কাসেমিরোর গোল থেকে সমতা ফেরে ব্রাজিল। যদিও শেষদিকে কুতিনহো ও কাসেমিরো দুটি সহজ গোল মিস করেন।

২০১০ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর পর গেল বৃহস্পতিবার ব্রাজিলের হয়ে শততম ম্যাচে মাঠে নামেন। যদিও এই নিয়ে মোট ১৬ বারের মতো ইনজুরিতে পড়তে হয়েছে নেইমারকে। এরই মধ্যে চলতি বছর ১৭৫ দিন ইনজুরির কারণে মাঠের বাইরে কাটিয়েছেন তিনি।

২০১৯ সালের ২৪ জানুয়ারি পায়ে চোট পেয়ে ৮৫ দিন ছিলেন মাঠের বাইরে। এর পর ৭ জুন গোড়ালি লিগামেন্ট ফেটে যাওয়ায় ৯০ দিন পর মাঠে ফেরেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। গেল রাতের ইনজুরি মাঠ থেকে কত দিনের জন্য তাকে দূরে রাখবে সেটি সময়ই বলে দিবে।

ম্যাচ শেষ হওয়ার পরই নেইমারের ইনজুরি নিয়ে চলছে নানা গুঞ্জন। চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে কোন ধরণের বাজে উক্তি শোনার আগেই নিজেকে রক্ষা করেছেন ব্রাজিল দলের কোচ তিতে। খেলার মতো ম্যাচ ফিটনেস থাকার কারণেই তাকে মাঠে নামানো হয়েছে বলে দাবি করেছেন এ কোচ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে