শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১১ অক্টোবর ২০১৯, ০০:০০

নতুন উচ্চতায় অধিনায়ক কোহলি

ক্রীড়া ডেস্ক

সময়ের সঙ্গে পথ চলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তিনি। ব্যাট হাতে হরহামেশাই গড়ছেন রেকর্ড। আবার নেতৃত্ব গুণেও মুগ্ধ করছেন বিরাট কোহলি। বৃহস্পতিবার আরেকটি অর্জন যোগ হলো তার নামের পাশে। ভারতের দ্বিতীয় অধিনায়ক হিসেবে ৫০তম টেস্টে নেতৃত্ব দেয়ার রেকর্ড গড়লেন তিনি।

সাবেক সৌরভ গাঙ্গুলিকে পেছনে ফেললেন কোহলি। সামনে এখন শুধুই মহেন্দ্র সিং ধোনি!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগের টেস্টেই স্পর্শ করেছিলেন সৌরভের রেকর্ড! বৃহস্পতিবার পুনেতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে দ্বিতীয় টেস্টে টস করতেই করে নিয়েছেন ফিফটি। মানে দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে ৫০তম ম্যাচে নেতৃত্ব দেওয়ার মাইলফলকে পা রাখলেন বিরাট।

ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্টে নেতৃত্ব দেওয়ার রেকর্ড অবশ্য ধোনির। ২০০৮ থেকে ১৪ পর্যন্ত ৬০টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন মাহি।

ধোনি সামনে থাকলেও সাফল্যে সবার চেয়ে এগিয়ে কোহলিই। টেস্টে তার অধীনেই বেশি জয় পেয়েছে ভারতীয় দল। অধিনায়ক হিসেবে ৪৯টি টেস্ট খেলে ২৯টিতেই হাসিমুখে মাঠ ছেড়েছেন তিনি। ড্র ১০ টেস্ট। হার দেখেছেন ১০ ম্যাচে। ধোনি ৬০ টেস্টে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন ২৭টিতে।

অবশ্য সব দেশ মিলিয়ে রেকর্ড গড়া থেকে অনেক দূরে কোহলি। বিশ্বের একমাত্র টেস্ট অধিনায়ক হিসেবে ১০০ বা তার বেশি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন গ্রায়েম স্মিথ। ১০৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৫৩ ম্যাচ জয় এনে দিয়ে এই দক্ষিণ আফ্রিকান গড়েছেন রেকর্ড। ৪৮ জয় এনে দিয়ে এরপরই রিকি পন্টিং। আরেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ ওয়াহর নেতৃত্বে দল জিতেছে ৪১ ম্যাচে।

টি২০তে ধবলধোলাই পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

টি২০ তে বর্তমানে আইসিসিরর্ যাংকিংয়ের এক নম্বর দল হচ্ছে পাকিস্তান। তার সঙ্গে ছিল ঘরের মাঠের দর্শক-সমর্থক। এরপরও দ্বিতীয় সারির শ্রীলংকার বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে তারা। সিরিজ হারের পর লাহোরের শেষ টি২০ও হেরেছে স্বাগতিকরা। বুধবার গাদ্দাফি স্টেডিয়ামের তৃতীয় ও শেষ টি২০তে শ্রীলংকা জিতেছে ১৩ রানে।

ওশাডা ফার্নান্ডোর হার না মানা ঝড়ো ৭৮ রানের ইনিংসের ওপর ভর করে শ্রীলংকা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে স্কোরে জমা করে ১৪৭ রান। পরে এই লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০তে জিতে শ্রীলংকা হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকদের।

এল ক্লাসিকোয় নিষিদ্ধ ডেম্বেলে

ক্রীড়া ডেস্ক

রেফারির উদ্দেশ্যে বাজে মন্তব্য করায় স্পেনের ঘরোয়া ফুটবলে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড উসমান ডেম্বেলে। আর এই নিষেধাজ্ঞার কারণে তিনি মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না।

গত রোববার লা লিগায় সেভিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখেছিলেন ডেম্বেলে। পরে রেফারি তার ম্যাচ রিপোর্টে উলেস্নখ করেন, ওই সময় ডেম্বেলে তাকে উদ্দেশ্য করে বলেন, 'তুমি খুব খারাপ'। আর এই নিষেধাজ্ঞার কারণে ১৯ অক্টোবর এইবার ও ২৬ অক্টোবর রিয়ালের বিপক্ষে লা লিগার দুই ম্যাচে ডেম্বেলেকে পাবে না বার্সা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<70571 and publish = 1 order by id desc limit 3' at line 1