logo
বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ অক্টোবর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

হারে শুরু 'এ' দলের ওয়ানডে সিরিজ

ক্রীড়া প্রতিবেদক

চারদিনের ম্যাচের সিরিজ ড্র করলেও শ্রীলংকায় ওয়ানডে সিরিজ হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ 'এ' দল। প্রথম আনঅফিসিয়াল ওয়ানডেতে স্বাগতিক লঙ্কানদের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মোহাম্মদ মিঠুনের দল।

বুধবার হাম্বানটোটার মহেন্দ্র রাজাপাকসে স্টেডিয়ামে প্রথম ব্যাট করে বাংলাদেশ। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় লড়াইয়ের পুঁজি জোগাড় করতে পারেনি তারা। ৩৩.৩ ওভারে মাত্র ১১৬ রানেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে ব্যাট হাতে হাফসেঞ্চুরির দেখা পাননি কোনো ব্যাটসম্যানই। সর্বোচ্চ ৩২ রান করেন সাইফ হাসান। নাজমুল হাসান শান্ত ২৪ ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন করেন ২১ রান। বাকি ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র আফিফ হাসানই (১১) কেবল দুই অঙ্ক স্পর্শ করেন। শ্রীলংকার হয়ে আশন প্রিয়ঞ্জন একাই নেন চার উইকেট। এছাড়া রমেশ মেন্ডিস ও চামিকা করুনারত্মে দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ ইনিংসের জবাব দিতে নেমে ২৫.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলংকা। আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি ও মেহেদী হাসান রানারা শুরুতে একটি করে উইকেট নিয়ে স্বাগতিকদের কিছুটা বেকায়দায় ফেললেও শেষ পর্যন্ত সেটা ধরে রাখতে পারেননি। বলের পর ব্যাট হাতেও সফল শ্রীলংকার আশন প্রিয়ঞ্জন। ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। অপরাজিত ২৪ রান করে প্রিয়ঞ্জনকে যোগ্য সঙ্গ দেন প্রিয়মল পেরেরা।

এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলংকা। দুদলের পরের ম্যাচ বৃহস্পতিবার, একই ভেনু্যতে।

বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন আয়োজনে ৯টি ডিসিপিস্ননে ১৭টি ইভেন্ট নিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল। সবক'টি ডিসিপিস্ননের খেলা বঙ্গবন্ধু স্টেডিয়ামে কমপেস্নক্সে অনুষ্ঠিত হবে। ১০ দিনের এ কার্নিভাল বুধবার উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রম্নপের নির্বাহী পরিচালক ইকবাল বিন আনোয়ার ডন। বিএসপিএ এর সহ-সভাপতি পরাগ আরমান, সাধারণ সম্পাদক সুদিপ্ত আহমদ আনন্দ ও কার্নিভাল পরিচালনা কমিটির সভাপতি কাজী শহিদুল আলম।

গত বছরের কার্নিভাল থেকে এবারের আয়োজনে আরো দুটি নতুন ডিসিপিস্নন- ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার) যুক্ত হয়েছে। অন্যান্য ডিসিপিস্ননগুলো হলো- ক্যারম, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, দাবা, সাঁতার, শট পুট, শুটিং এবং আরচ্যারী।

৯ ডিসিপিস্ননের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার-২০১৯) ট্রফি দেওয়া হবে। সঙ্গে থাকবে অর্থ পুরস্কার। সেরা দুইজন রানার্সআপ ও পাবেন স্বীকৃতি। এছাড়া প্রতি ডিসিপিস্ননের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা থাকবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় পল্টনের আইভি রহমান সুইমিংপুলে মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০১৯ এর উদ্বোধন করবেন ওয়ালটন গ্রম্নপের কর্মকর্তা ইকবাল বিন আনোয়ার ডন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে