logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৬ আগস্ট ২০১৯, ০০:০০  

লিড বাড়াচ্ছে ভারত

ক্রীড়া ডেস্ক

প্রথম ইনিংসে জুতসই রান আসেনি, তাতে ক্ষতি কিছু হয়নি। ৭৫ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংসে জ্বলে উঠেছেন বিরাট কোহলি। অধিনায়কের সঙ্গে মিলে দায়িত্ব নিয়েছেন আজিঙ্কা রাহানে। তাতে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য দেয়ার দিকে ছুটছে ভারত। অধিনায়ক কোহলি ও রাহানের অপরাজিত হাফসেঞ্চুরিতে অ্যান্টিগা টেস্টের নিয়ন্ত্রণ ধরে রেখেছে সফরকারীরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৮৫ রানে তৃতীয় দিন শেষ করেছে সফরকারী দল। তারা এগিয়ে আছে ২৬০ রানে।

অ্যান্টিগায় তার আগে দিনের শুরুতে ভারতের চেয়ে ৭৫ রানে পিছিয়ে থেকে ২২২ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে নামার পর প্রথম সাত ওভারে ঝামেলা ছাড়া শেষ করার লক্ষ্য ছিল ভারতের। লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল অবশ্য প্রতিরোধ দেয়াতে নির্বিঘ্নেই বিরতিতে গিয়েছিল তারা।

বিরতির পর চিন্তার ভাঁজ ফেলে শুরু হয় ক্যারিবিয়ানদের। রোস্টন চেজ ও মিগুয়েল কামিন্স আক্রমণের শুরু করলেও মাত্র দুই ওভার বল করতে পারেন কামিন্স। তারপরে ঊরুর চোটে অস্বস্তি নিয়ে ফিরে যান সাজঘরে। তবে আক্রমণের আরেক সঙ্গী কামিন্স অধিনায়ককে পুরোপুরি হতাশ করেননি। আগারওয়ালকে ১৬ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় দেন তিনি। রিভিউ নিলে হয়তো বেঁচে যেতে পারতেন আগারওয়াল। তবে সে পথে হাঁটেনি সফরকারীরা।

আগারওয়াল ফিরলেও রাহুল প্রতিরোধ গড়ে খেলেছেন চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে। হুমকি হয়ে দাঁড়ানোর আগে তা ভেঙে দিয়েছন চেস। বোল্ড করে ৩৮ রানে ফেরান রাহুলকে। কিছুক্ষণ পর পূজারা রোচের বলে বোল্ড হলে দৃঢ়চেতা ভঙ্গিতে খেলতে থাকেন অধিনায়ক কোহলি ও রাহানে। ৫১ রানে ব্যাট করছেন কোহলি আর ৫৩ রানে রাহানে। ৮১ রানে ৩ উইকেট হারানো ভারত এরপর আর কোনো বিপর্যয়ে পড়েনি। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১০৪ রানের জুটি গড়ে কোহলি-রাহানে দিচ্ছেন বড় কিছুর ইঙ্গিত।

সংক্ষিপ্ত স্কোর

ভারত প্রথম ইনিংস: ২৯৭

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৭৪.২ ওভারে ২২২/১০ ( চেস ৪৮, হেটমায়ার ৩৫, হোল্ডার ৩৯, শাই হোপ ২৪, ক্যাম্পবেল ২৩, গ্যাব্রিয়েল ২*; ইশান্ত ৫/৪৩, বুমারাহ ১/৫৫, শামি ২/৪৮, জাদেজা ২/৬৪)

ভারত দ্বিতীয় ইনিংস: ৭২ ওভারে ১৮৫/৩ (রাহুল ৩৮, আগারওয়াল ১৬, পুজারা ২৫, কোহলি ৫১*, রাহানে ৫৩*; রোচ ১/১৮, চেস ২/৬৯)।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে