logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ আগস্ট ২০১৯, ০০:০০  

পেনাল্টি মিসে ম্যানইউয়ের হোঁচট

পেনাল্টি মিসে ম্যানইউয়ের হোঁচট
ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার উলভারহাম্পটনের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় এভাবেই হতাশায় পুড়ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা -ওয়েবসাইট
ক্রীড়া ডেস্ক

চেলসিকে উড়িয়ে দিয়ে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুটা দুর্দান্ত হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ)। সোমবার রাতেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চেয়েছিল দলটি। কিন্তু পল পগবার পেনাল্টি মিসের কারণে শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। উল্টো নিজেদের দ্বিতীয় ম্যাচে উলভারহাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে হোঁচট খেয়েছে ইংলিশ জায়ান্টরা। অঁতনি মার্সিয়ালের গোলে এগিয়ে যাওয়ার পর লিড ধরে রাখতে পারেনি ম্যানইউ। শেষতক উলভারহাম্পটনের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে উলা গুনার সুলশারের শিষ্যরা।

উদ্বোধনী ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচের একাদশে ছিলেন গ্রীষ্মে যোগ দেয়া দানি জেমস। তবে বাদ পড়েন আন্দ্রিয়াস পেরেইরা। গত মৌসুমে এই উলভারহাম্পটনের বিপক্ষে রেকর্ড স্বস্তিদায়ক ছিল না ম্যানইউর। সব প্রতিযোগিতা মিলিয়ে দুটি হারতো সঙ্গী ছিলই, ড্র ছিল একটি। আর তাই দ্বিতীয় ম্যাচের শুরু থেকেই দারুণ সতর্ক ছিলেন সুলশারের শিষ্যরা। যার ফলে এই ম্যাচের মাত্র ২৭ মিনিটে অগ্রগামিতা নিয়ে নেয় ম্যানইউ। গোল করেন অঁতনি মার্সিয়াল। গোলটির মধ্য দিয়ে গোলের হাফসেঞ্চুরি পূরণ হয়েছে তার। অন্যদিকে স্বাগতিকদের হয়ে সমতাসূচক গোল করেন রুবেন নেভাস। যে কারণে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া হয়নি ম্যানইউয়ের।

লিগে নিজেদের প্রথম ম্যাচে চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শুরুতে দারুণ কিছুর জানান দিয়েছিল ম্যানইউ। আর তাই সোমবার রাতে উলভারহাম্পটনের মাঠেও শুরুতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ২৭তম মিনিটে এগিয়ে যায় তারা। মার্কাসর্ যাশফোর্ডের পাসে দলের হয়ে সব প্রতিযোগিতা মিলে ৫০তম গোল করেন অঁতনি মার্সিয়াল। শুরুতে গোল হজম করলেও ঘরের মাঠে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। বিশেষ করে বিরতির পর অবশ্য দ্রম্নতই গোল পরিশোধ করতে মরিয়া হয়ে খেলা শুরু করে উলভারহাম্পটন ওয়ান্ডারার্স। তাইতো ম্যাচের ৫৫তম মিনিটে পতুর্গিজ মিডফিল্ডার রুবেন নেভেসের বাঁকানো শটে সমতা ফেরে উলভারহাম্পটন।

এরপর এগিয়ে যাওয়ার সুযোগ ছিল ম্যানইউর। কিন্তু ৬৭তম মিনিটে পল পগবা মিস করেন পেনাল্টি শট। প্রতিপক্ষের গোলরক্ষক রুই পাত্রিসিও দারুণ দক্ষতায় পগবার নেয়া শট ঠেকিয়ে দেন। এরপর শত চেষ্টা করেও অতিথিরা পারেনি স্বাগতিকদের জালমুখ খুলতে। তাইতো ম্যাচের শেষপর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। আর এই ড্রয়ের পর দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে পুরো ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। সমান ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে