logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ আগস্ট ২০১৯, ০০:০০  

উইন্ডিজের বর্ষসেরা জেসন হোল্ডার

উইন্ডিজের বর্ষসেরা জেসন হোল্ডার
ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা পুরস্কার নিচ্ছেন জেসন হোল্ডার -ওয়েবসাইট
ক্রীড়া ডেস্ক

বছরের শুরুতে অসাধারণ পারফরম্যান্সের নজির গড়েছেন ক্যারিবীয় ওয়ানডে ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার। তার স্বীকৃতিও পেলেন গতকাল। ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ক্যারিবীয় এই অলরাউন্ডার। ছেলেদের ক্রিকেটে পুরস্কার বিজয়ীদের মাঝে বেশি অর্জন তারই। একই সঙ্গে জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারটিও। এই পুরস্কার ঘোষণার ক্ষেত্রে ২০১৮ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের মার্চের পারফরম্যান্সকে বিবেচনায় নেয়া হয়েছে।

এই বছরের শুরুতেই অসাধারণ পারফরম্যান্স ছিল হোল্ডারের। ফেব্রম্নয়ারিতে স্যার গ্যারি সোবার্সের পর প্রথম কোনো ওয়েস্ট ইন্ডিয়ান টেস্ট অলরাউন্ডারর্ যাংকিংয়ে শীর্ষে বসেছিলেন। অবশ্য এমন অর্জনের পেছনে ভূমিকা ছিল ইংল্যান্ডের বিপক্ষে তার করা অপরাজিত ২০২ রানের ইনিংসটি। টেস্ট ক্রিকেটে আট নম্বরে নেমে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের রেকর্ড গড়েছেন। এই সময়ে ব্যাট-বলে ঈর্ষণীয় সাফল্য ছিল তার। ৮ টেস্টে তুলেছেন ৫৬৫ রান, নিয়েছেন ৪০টি উইকেট। ছিল ৪টি ৫ উইকেট শিকারের নজির।

এদিকে টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন শাই হোপ। পেস বোলিং অলরাউন্ডার কিমো পল পেয়েছেন বর্ষসেরা টি২০ ক্রিকেটারের খেতাব। উদীয়মান ক্রিকেটার হিসেবে পুরস্কার জিতেছেন ২২ বছর বয়সি ওশানে থমাস। বিশ্বব্যাপী টি২০তে দাপট দেখানো আন্দ্রে রাসেল জিতেছেন টি২০ এর বর্ষসেরা ক্যারিবিয়ান ক্রিকেটারের পুরস্কার। মেয়েদের ক্রিকেটে সবচেয়ে বেশি জয়জয়কার অলরাউন্ডার ডিন্দ্রো ডট্টিনের। একই সঙ্গে টি২০ ও ওয়ানডেতে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে