বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

লিভারপুল-আর্সেনালের টানা দ্বিতীয় জয়

নতুনধারা
  ১৯ আগস্ট ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুর দুটি ম্যাচই জিতলো লিভারপুল। শনিবার রাতে সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। রাতের আরেক ম্যাচে বার্নলির বিপক্ষে আর্সেনাল জিতেছে ২-১ গোলে। ২০০৯ সালের পর প্রথমবার লিগের প্রথম দুই ম্যাচে জয় পেলো গানাররা। তবে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে টটেনহাম হটস্পারের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে পেপ গার্দিওলার দল।

প্রিমিয়ার লিগে শনিবার রাতে সাদিও মানে ও রবার্তো ফিরমিনোর গোলে ২-১ ব্যবধানে জিতেছে গতবারের রানার্সআপ লিভারপুল। শুরুতে খুব বেশি গোছানো ফুটবল খেলতে পারেনি লিভারপুল। প্রথমার্ধে বেশ কয়েকবার ভার্জিল ভন ডাইক, অ্যান্ড্রু রবার্টসন, জোয়েল মাতিপদের নিয়ে গড়া রক্ষণের ভালো পরীক্ষা নেয় সাউদাম্পটন। খেলার ধারার বিপরীতে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় অতিথিরা। ডি-বক্সের বাঁ দিকে জেমস মিলনারের পাস থেকে বল পেয়ে জায়গা করে নিয়ে জোরালো উঁচু কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের ফরোয়ার্ড মানে। ৭১তম মিনিটে ফিরমিনোর দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ হয়। মানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে এক ডিফেন্ডারকে কাটিয়ে নিচু জোরালো শটে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। ৮৩তম মিনিটে ব্যাক পাস থেকে বল সামনে বাড়াতে গিয়ে প্রতিপক্ষের ফরোয়ার্ড ড্যানি ইঙ্গসের পায়ে বল তুলে দিয়ে গোল হজম করেন উয়েফা সুপার লিগে টাইব্রেকারে লিভারপুলকে জেতানো আদ্রিয়ান। এ নিয়ে ক্লাব রেকর্ড টানা এগারোটি লিগ ম্যাচে জয় পেল লিভারপুল।

এদিকে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে জিতেছে উনাই এমেরির দল। প্রথমার্ধে ১-১ গোলে সমতার পর দ্বিতীয়ার্ধে পার্থক্য গড়ে দেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং। ১৩তম মিনিটে কর্নার থেকে এগিয়ে যায় স্বাগতিকরা। লাকাজেতের হেড কর্নারের বিনিময়ে ঠেকিয়েছিলেন গোলরক্ষক নিক পোপ। দানি সেবাইয়োসের নেওয়া কর্নার কিক থেকে ছোট ডি-বক্সের ঠিক বাইরে বল পান লাকাজেত। ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে দূরুহ কোণ থেকে ফরাসি ফরোয়ার্ডের নেয়া শটে বল গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়।

৪৩তম মিনিটে প্রতি আক্রমণ থেকে সমতায় ফেরে অতিথিরা। ডি-বক্সের সামান্য বাইরে থেকে ডুয়াইট ম্যাকনিলের নেয়া শটে বল সক্রাতিস পাপাস্তাথোপুলসের পায়ে লেগে দিক পালটে চলে যায় অ্যাশলি বার্নসের কাছে। ডান পায়ের শটে বল জালে জড়ান ইংলিশ এই ফরোয়ার্ড। বিরতির পর প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ালেও পোপের দৃঢ়তায় গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। ৬৪তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নেয়া ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন গত মৌসুমে ইংলিশ ড্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা আউবামেয়াং।

অপরদিকে ইতিহাদ স্টেডিয়ামে ২০ মিনিটে এগিয়ে যায় ম্যানসিটি। ডানপ্রান্ত থেকে কেভিন ডি ব্রুইনের ক্রসে লক্ষ্যভেদ করেন স্টারলিং। কিন্তু সিটিজেনরা এগিয়ে ছিল মাত্র ৩ মিনিট। টাঙ্‌গুই এনদোম্বেলের অ্যাসিস্টে স্পারদের সমতা ফেরান এরিক লামেলা। বিরতিতে যাওয়ার আগে আবার এগিয়ে যায় ম্যানসিটি। ডি ব্রুইনের নিচু শট দখলে নিয়ে ৩৫ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন সের্হিয়ো আগুয়েরো। দ্বিতীয়ার্ধে বদলি নেমে জাদু দেখান লুকাস মোউরা। মাঠে নামার ১৯ সেকেন্ডর মাথায় প্রথম শটে টটেনহামকে সমতায় ফেরান তিনি। লামেলার কর্নার থেকে ৫৬ মিনিটের দুর্দান্ত হেডে স্কোর করেন ২-২। তবে শেষ পর্যন্ত নাটক ও বিতর্ক জমিয়ে শিরোনামে জায়গা করে নেয় ভিএআর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62918 and publish = 1 order by id desc limit 3' at line 1