শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কন্ডিশনিং ক্যাম্পে নেই তামিম-সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ আগস্ট ২০১৯, ০০:০০

আফগানিস্তানের সঙ্গে টেস্ট ও জিম্বাবুয়ের সঙ্গে মিলে ত্রিদেশীয় সিরিজের জন্য কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল আজ রোববার থেকে। সেটি একদিন পিছিয়ে শুরু হচ্ছে সোমবার থেকে। ৩৫ জনের নাম জানিয়েছে বিসিবি, যার মধ্যে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। তামিম ইকবাল নেই ক্যাম্পে অনুমিত ভাবে। সামনের মাসের টেস্ট আর টি২০ সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন কিছুদিন আগেই। বিসিবি সেটি অনুমোদন করেছে বলেই এবার জানা গেল। ঘোষিত দলে নেই পিঠের চোটে ভোগা সাইফউদ্দিনও।

নতুন মৌসুম শুরুর আগে কন্ডিশনিং ক্যাম্পের দলে ডাক পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাদের মধ্যে আছেন আনকোরা বাঁহাতি পেসার শফিকুল ইসলাম ও ব্যাটসম্যান আমিনুল ইসলাম। এই দুজনসহ শ্রীলংকার ইমার্জিং দলের বিপক্ষে সিরিজের বাংলাদেশ হাই পারফরম্যান্স দল থেকে কন্ডিশনিং ক্যাম্পের দলে আছেন মোট ১০ জন।

সামনের বছরের মার্চের আগে নির্ধারিত সূচি অনুযায়ী আর কোনো ওয়ানডে খেলবে না বাংলাদেশ। সামনের মাসের সিরিজেও নেই কোনো ওয়ানডে। মাশরাফি নিজেকে ফিট রাখার জন্য তাই যোগ দিচ্ছেন ক্যাম্পে। প্রথম চারদিন শুধু ফিটনেস ক্যাম্পই হবে, জিমের সঙ্গে থাকবে রানিং। ২২ আগস্ট থাকবে ক্রিকেটারদের বিশ্রাম।

৩৫ জনের ক্যাম্পে গত কিছুদিন জাতীয় দল, এ দল, এইচপি দলে খেলে আসা মোটামুটি সব ক্রিকেটারই আছেন। তামিম বিশ্রাম চেয়েছিলেন, তবে সাইফউদ্দিনের সমস্যা কিছুটা জটিল। পিঠের চোট বেড়ে যাওয়ায় শ্রীলংকায় যাননি, গত মাসে তাকে তিন সপ্তাহের ছুটি দেয়া হয়েছিল বোর্ড থেকে। সেটি পেরিয়ে গেছে এর মধ্যেই। বিসিবি চিকিৎসক ডা দেবাশীষ চৌধুরী বলেছেন, সাইফের সমস্যাটা দীর্ঘমেয়াদি। এই ক্যাম্পে না থাকায় সামনের ত্রিদেশীয় সিরিজে সাইফের অংশ নেয়া নিয়েও বড় প্রশ্ন চিহ্ন উঠে গেল।

বাঁহাতি পেসার শফিকুলের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে গত মৌসুমে। বগুড়ার ২২ বছর বয়সি বাঁহাতি পেসার শফিকুলের বোলিংয়ে মুগ্ধ হয়ে সম্প্রতি আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে সিরিজে বাংলাদেশ 'এ' দলে তাকে রেখেছিলেন নির্বাচকরা। প্রধান নির্বাচক জানান, শফিকুলের গতি খুব বেশি না হলেও লাইন-লেংথ দারুণ।

১৯ বছর বয়সি আমিনুল গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে ৪৪০ রান করে নজর কাড়েন। আফগানদের বিপক্ষে বাংলাদেশ 'এ' দলের হয়ে একটি একদিনের ম্যাচ খেলেছেন তিনিও। ব্যাটিংয়ের পাশাপাশি করতে পারেন লেগ স্পিন।

ব্যাটসম্যান জহুরুল ইসলাম দীর্ঘদিন পর আবার জাতীয় দলের বিবেচনায় এসেছেন। সম্প্রতি বিসিবি একাদশের হয়ে ভারত সফর করে এসেছেন। প্রধান নির্বাচক জানিয়েছেন, তামিম না থাকায় আফগানিস্তানের বিপক্ষে টেস্টে ওপেনিংয়ে জায়গার জন্য ভালোভাবেই বিবেচিত হবেন জহুরুল ও ক্যাম্পে ডাক পাওয়া তরুণ ওপেনার সাইফ হাসান।

কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া ৩৫ জন: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউলস্নাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপস্নব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62836 and publish = 1 order by id desc limit 3' at line 1