বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ আগস্ট ২০১৯, ০০:০০

শঙ্কা কাটিয়ে আশাবাদী কোহলি

ক্রীড়া ডেস্ক

হাতে কিছুটা সময় এখনো আছে। কিন্তু তাকে নিয়ে শঙ্কা কাটছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বিরাট কোহলির খেলা নিয়ে এখনো রয়েছে অনিশ্চয়তা। যদিও ২২ আগস্ট শুরু হতে যাওয়া সেই টেস্টে খেলার ব্যাপারে আশাবাদী কোহলি। ডান হাতের বুড়ো আঙুলের চোট কাটিয়ে মাঠে থাকতে লড়ছেন ভারত অধিনায়ক।

গত বুধবার পোর্ট অব স্পেনে উইন্ডিজের পেসার কেমার রোচের বাউন্সার তার ডান হাতের বুড়ো আঙুলে আঘাত হানে। যন্ত্রণায় কাতর হয়ে পড়েন কোহলি। ফিজিওর চিকিৎসা শেষে ব্যাটিং চালিয়ে যান। তার শতরানেই জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। জিতে নেয় সিরিজ।

তারপরই অবশ্য জানা যায়- হাতে চোট পেয়েছেন কোহলি। নিজেই বলেন, 'আঙুলে যখন বলটা লেগেছিল, তখন ভেবেছিলাম খারাপ কিছু হয়তো হতে যাচ্ছে। আমার ভাগ্য ভালো বলতে হবে। আঙুল মনে হয় ভাঙেনি। প্রথম টেস্ট খেলতে কোনো সমস্যা হবে বলে মনে হয় না।'

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুটি শতরান এসেছে বিরাটের ব্যাট থেকে। সেই ব্যাটসম্যান ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে থাকবেন কিনা তা এখনো নিশ্চিত করতে পারেনি ভারতীয় ম্যানেজমেন্ট।

তবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচটা কোনোভাবেই মিস করতে চান না কোহলি।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এক দশকে ২০,০০০ রান করা এই ব্যাটসম্যান ধরে রাখতে চান সাফল্যের ধারাবাহিকতা।

নেপাল গেল জাতীয় ভলিবল দল

ক্রীড়া প্রতিবেদক

চলতি মাসের ১৯ থেকে ২৪ তারিখ পর্যন্ত অনুষ্ঠিতব্য সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অংশ নিতে নেপাল গেল বাংলাদেশের জাতীয় ভলিবল দল। শুক্রবার নেপালের উদ্দেশে দেশ ত্যাগ করে বাংলাদেশ দল। টুর্নামেন্ট শেষে ২৫ আগস্ট তাদের ফিরে আসার কথা রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশের জাতীয় ভলিবল দলের সদস্যরা।

এই টুর্নামেন্টে বাংলাদেশ ও স্বাগতিক নেপাল ছাড়াও অংশ নিচ্ছে মালদ্বীপ, আফগানিস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান ও কিরগিজস্তান।

কিউইদের আশা দেখাচ্ছেন ওয়াটলিং

ক্রীড়া ডেস্ক

গল টেস্টের প্রথম দিন সফরকারী নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিলেন লংকান স্পিনার আকিলা ধনাঞ্জয়া। আর দ্বিতীয় দিনের সকালে বাকিটা কাজটা সেরেছেন লংকান পেসার সুরঙ্গা লাকমল। পরে ব্যাট হাতেও অবদান রেখে শ্রীলংকার লিড নেয়ার আশা বাঁচিয়ে রেখেছিলেন স্বাগতিক দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। লাকমলের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত লিড নিতে পেরেছে শ্রীলংকা। ফলে প্রথম ইনিংসে ১৮ পিছিয়ে ছিল নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসেও লংকান বোলিংয়ের সামনে বড় বিপদের মুখে ছিল সফরকারীরা। তবে বিজে ওয়াটলিং বিপদের মাঝেও বীরের মতো লড়ে যাচ্ছেন। তার চওড়া ব্যাটের দিকেই এখন তাকিয়ে কিউইরা। গল টেস্টের তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ৭ উইকেটে ১৯৫ রান। বিজে ওয়াটলিং ৬৩ আর উইলিয়াম সমারভিল ৫ রান নিয়ে চতুর্থ দিন ব্যাট করতে নামবেন। তাতে করে ৩টি উইকেট হাতে নিয়ে ১৭৭ রানের লিড নিয়েছে কিউইরা।

এরআগে ৭ উইকেটে ২২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলংকা। নিরোশান ডিকভেলা ৩৯ এবং সুরাঙ্গা লাকমলা ছিলেন ২৮ রানে অপরাজিত। বাকি ৩ উইকেট নিয়ে তৃতীয় দিন সকালে আর মাত্র ৪০ রান যোগ করতে পেরেছে স্বাগতিকরা। ডিকভেলা করেন ৬১ রান। লাকমাল আউট হয়েছিলেন ৪০ রান করে। শেষ পর্যন্ত শ্রীলংকা অলআউট হয় ২৬৭ রানে। লিড পায় ১৮ রানের। নিউজিল্যান্ডের পক্ষে এজাজ প্যাটেল নেন ৫ উইকেট। উইলিয়াম সমারভিল ৩টি এবং ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের সামনে রীতিমতো শর্ষে ফুল দেখতে থাকেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ২৫ রানেই সফরকারিরা হারিয়ে বসে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে। জিত রাভাল মাত্র ৪ রান করে ধনাঞ্জয়া ডি সিলভার বলে আউট হয়ে যান। এরপর ৪ রান করে ফিরে যান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62624 and publish = 1 order by id desc limit 3' at line 1