logo
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ আগস্ট ২০১৯, ০০:০০  

মেসির গোলটিই উয়েফার বর্ষসেরা

লিভারপুলের বিরুদ্ধে ৩-০ গোলে জয়ের ম্যাচে ফ্রি-কিকে অ্যালিসন বেকারকে বোকা বানানো গোলটাই চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল হয়েছে

মেসির গোলটিই উয়েফার বর্ষসেরা
একের পর এক ইউরোপ সেরার পুরস্কার জেতেন প্রতি বছরই। এবারও যেমন মেসি জিতলেন সেরা গোলের পুরস্কার -ওয়েবসাইট
ক্রীড়া ডেস্ক

অনেকদিন হলো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারে না বার্সেলোনা। কিন্তু ওই দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি কিন্তু থেমে নেই। একের পর এক ইউরোপ সেরার পুরস্কার জেতেন প্রতি বছরই। এবারও যেমন জিতলেন সেরা গোলের পুরস্কার। আছেন বর্ষসেরার দৌড়েও। লিভারপুলের বিরুদ্ধে ৩-০ গোলে জয়ের ম্যাচে ফ্রি-কিকে অ্যালিসন বেকারকে বোকা বানানো গোলটাই চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল হয়েছে।

তখন ম্যাচের ৮২ মিনিটে ফ্রি কিক পেয়েছিল বার্সেলোনা। ধীর পায়ে ফ্রি কিকটা নিতে এলেন মেসি। পোস্টের ওপরে ডানদিকের কোনাটায় যে নজর মেসির সেটা টের পেয়েছিলেন অ্যালিসন বেকারও। পরিচিত ঢঙে বলটা বাতাসে ভাসিয়ে দিলেন মেসি। কিন্তু বোকা বনে গেলেন অ্যালিসন, ঝাঁপ দিয়েও ঠেকাতে পারলেন না শটটা। ঠিক ওই দিক দিয়েই বল ঢুকে গেল জালে। এই দুর্দান্ত গোলটাই এবার নির্বাচিত হয়েছে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল হিসেবে।

সে গোলটি করে অন্যতম একটি মাইলফলকেও পৌঁছেছিলেন মেসি। ক্যারিয়ারের ৬০০তম গোল ছিল সেটা।

সেরা গোলের পুরস্কার নিতে একটু কষ্টই হবে মেসির। দুর্দান্ত গোল করেও যে দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে পারেননি। উল্টো নিজেদের মাঠে রূপকথার জন্ম দিয়ে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়েছিল লিভারপুল। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে ফাইনালে তাই লিভারপুলই উঠেছিল।

দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলের পুরস্কার পেলেন মেসি। গত বছর চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিকে করা গোলটা হয়েছিল সেরা। তার আগের বছরেও আরেক বাইসাইকেল কিকে করা গোলকে সেরা নির্বাচিত করেছিল উয়েফা।

এ পুরস্কার জয়ের পথে পেছনে ফেলেছেন অন্যতম প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ভলিতে দারুণ একটি গোল করেছেন এ এ পর্তুগিজ তারকা। সে গোলটি আছে দ্বিতীয় স্থানে। ইউরো বাছাইপর্বে সার্বিয়ার বিপক্ষে প্রায় ২২ গজ দূর থেকে পর্তুগালের দানিলো পেরেইরার গোলটি তৃতীয় সেরা নির্বাচিত হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে