logo
বুধবার ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ আগস্ট ২০১৯, ০০:০০  

শ্রীলংকার টেস্ট দলে চান্ডিমাল ম্যাথিউস

শ্রীলংকার টেস্ট দলে চান্ডিমাল ম্যাথিউস
নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য লংকান দলে ফিরেছেন দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস -ওয়েবসাইট
ক্রীড়া ডেস্ক

বাজে ফর্মের কারণে শ্রীলংকার সবশেষ টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা সফরে ছিলেন না সাবেক অধিনায়ক দিনেশ চান্ডিমাল। আরেক সাবেক দলনেতা অ্যাঞ্জেলো ম্যাথিউস ওই সিরিজে খেলতে পারেননি চোটের কারণে। এই দুই তারকা ক্রিকেটারকে ফিরিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করেছে লংকানরা।

শুক্রবার ঘোষিত দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাও। যথারীতি শ্রীলংকাকে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে। দলে বিশেষজ্ঞ স্পিনার তিনজন- লাসিথ এম্বুলদেনিয়া, লাকশান সান্দাকান ও আকিলা দনঞ্জয়া। পেস আক্রমণের দায়িত্বে থাকছেন সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো। এই সিরিজে লংকানদের কোচের দায়িত্ব পালন করবেন রুমেশ রত্নায়েকে।

এর আগে বুধবার ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। অফ-স্পিন অলরাউন্ডার দিলরুয়ান পেরেরাসহ ওই স্কোয়াডের সাতজন ক্রিকেটার বাদ পড়েছেন মূল দল থেকে।

আগামী ১৪ আগস্ট মাঠে গড়াবে নিউজিল্যান্ড ও শ্রীলংকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টের ভেনু্য গল। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে কলম্বোতে। শুরু হবে ২২ আগস্ট। এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের অভিযান শুরু করবে দুদল।

১৫ সদস্যের চূড়ান্ত শ্রীলংকা দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা দনঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, লাকশান সান্দাকান, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো ও ওশাদা ফার্নান্দো।

২২ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন যারা: অ্যাঞ্জেলো পেরেরা, দানুস্কা গুনাথিলাকা, শিহান জয়সুরিয়া, চামিকা করুনারত্নে, দিলরুয়ান পেরেরা, কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে