বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কোহলিদের এবার ওয়ানডে মিশন

ক্রীড়া ডেস্ক
  ০৮ আগস্ট ২০১৯, ০০:০০

ইংল্যান্ড বিশ্বকাপে টপ ফেভারিট ছিল বিরাট কোহলির ভারত। এমনকি গ্রম্নপপর্বে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে দলটি উঠেছিল সেমিফাইনালে। কিন্তু কোহলি বাহিনীর জয়রথ থামিয়ে ফাইনালে জায়গা করে নেয় নিউজিল্যান্ড। বিশ্বকাপ জিততে না পারার হতাশা ভুলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে তারা। তিন ম্যাচের টি২০ সিরিজ দিয়ে ক্যারিবীয় সফর শুরু করে ভারত। এমনকি তিন ম্যাচের টি২০ সিরিজে সফরকারীদের কাছে কোনোরকম পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ভীষণ দাপট দেখানো কোহলি বাহিনী এবার ওয়ানডে মিশনে নামছে। গায়ানা প্রোভিডেন্স স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম ওয়ানডে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মখোমুখি হবে ভারত।

বিশ্বকাপের পরে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচটিতে একটু-যা প্রতিরোধ গড়তে পেরেছিল ক্যারিবীয়রা। এরপর দ্বিতীয় ও তৃতীয় টি২০তে বলতে একপেশে ম্যাচ হয়েছে। যেখানে এক ইনিংস শেষ হওয়ার পরই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গেছে। অনেকটা প্রতিরোধহীন জয় তুলে নিয়েছে কোহলির দল। তাতে টি২০তে ভারতের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হয়েছে স্বাগতিকদের। ভারতের বিপক্ষে টি২০ সিরিজে ছিলেন না গেইল-রাসেলের মতো বিগ-হিটাররা।

বিশেষ করে ২০২১ এর টি২০ বিশ্বকাপকে সামনে রেখে দল-গঠন প্রক্রিয়ার মধ্যে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর তাই টি২০তে ক্যারিবীয়রা সেভাবে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। তবে ওয়ানডে ফরম্যাট ভিন্ন। এবার হয়তো ৫০ ওভারের ম্যাচে কোহলি বাহিনীকে যথেষ্ট চ্যালেঞ্জ জানাবে উইন্ডিজ। কারণ ঘরের মাঠে বরাবর ওয়ানডে পরিসংখ্যান অনেকটা ভালো ক্যারিবীয়দের। তারপর ওপর জেসন হোল্ডারের নেতৃত্বে তারা অনেকবার দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। তা-ছাড়া টি২০ সিরিজ যুক্তরাষ্ট্রে হলেও এবার ওয়ানডে সিরিজ হবে ক্যারিবীয়দের ঘরের মাঠে। আর তাতেই আশাবাদী হয়ে উঠে স্বাগতিকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<61692 and publish = 1 order by id desc limit 3' at line 1