বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ওয়াশিংটন সুন্দরের নাম রহস্য

নতুনধারা
  ০৭ আগস্ট ২০১৯, ০০:০০
পারফরম্যান্স দিয়ে আলোচনাতেই আছেন ওয়াশিংটন সুন্দর

ক্রীড়া ডেস্ক

সীমিত ওভারের ক্রিকেটে নিজের জায়গাটা মজবুত করতে দৃঢ় প্রতিজ্ঞ ওয়াশিংটন সুন্দর। আন্তর্জাতিক টি২০তে ধারাবাহিক পারফরম্যান্স দিয়ে ধীরে ধীরে সামনে এগিয়ে যাচ্ছেন ১৯ বছরের এ অলরাউন্ডার। ক্রিকেট বিশেষজ্ঞ, সাবেক ক্রিকেটার ও সিনিয়র অফ-স্পিনিং অলরাউন্ডারদের নজর কেড়ে যাচ্ছেন ভারতের এ তরুণ ক্রিকেটার।

২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেই খবরের শিরোনাম হয়ে আসছেন ওয়াশিংটন সুন্দর। বিশেষ করে তার অদ্বিতীয় ও অনন্য নামের জন্য। মানে তার নামের প্রথম অংশের জন্য। এর নেপথ্যে রয়েছে মজার এক কাহিনী।

তার ওয়াশিংটন নামটা রেখেছেন তার বাবা এম সুন্দর। তার বাবাও ছিলেন একজন ক্রিকেটার। কিন্তু তামিলনাড়ুর চূড়ান্ত দলে জায়গা পাননি কখনো। সিনিয়র সুন্দরের একজন ধর্মপিতা ছিলেন। তার নাম ছিল পিডি ওয়াশিংটন। তিনিও ক্রিকেটের পাড় ভক্ত ছিলেন। সুন্দরের খেলা পছন্দ করতেন। স্কুলের বই কেনা, স্কুলের বেতন দেয়া আর ক্রিকেট সরঞ্জামাদি কিনে দিয়ে তাকে সহায়তা করবেন পিডি ওয়াশিংটন।

১৯৯৯ সালে মারা যান পিডি ওয়াশিংটন। তার মৃতু্যর কিছুদিন পর একই বছরের অক্টোবরে সুন্দরের ঘর আলো করে আসে এক ছেলে সন্তান। ওয়াশিংটনের সঙ্গে তার আত্মিক সম্পর্কটা এতটাই গভীর ছিল যে তার ধর্মপিতার নামে ছেলের নাম রেখে দেন। ১৯ বছরের ওয়াশিংটন সুন্দরই তার সেই ছেলে।

রোববার রাতে ক্যারিবিয়ানের বিপক্ষে দ্বিতীয় টি২০তে বৃষ্টি আইনে ভারতের ২২ রানের জয়ের ম্যাচে মিতব্যয়ী বোলিং স্পেল দিয়ে ক্যাপ্টেন বিরাট কোহলির প্রশংসা কুড়িয়েছেন ওয়াশিংটন সুন্দর। তিন ওভার বল করে খরচ করেন মাত্র ১২ রান। নেন সুনীল নারাইনের উইকেট।

একমাত্র ওয়ানডের সঙ্গে এখন পর্যন্ত ৯টি আন্তর্জাতিক টি২০ খেলে ফেলেছেন ওয়াশিংটন সুন্দর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের হয়ে এখন তিনি খেলছেন টি২০ সিরিজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<61575 and publish = 1 order by id desc limit 3' at line 1