বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
ইনডোর এশিয়া কাপ হকি

শুরুটাই ভালো হলো না শিতুলদের

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ জুলাই ২০১৯, ০০:০০

ইনডোর এশিয়া কাপ হকিতে শুরুটাই ভালো হলো না বাংলাদেশ জাতীয় দলের। সোমবার থাইল্যান্ডের চনবুরিতে উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-২ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই ফরম্যাটে আগে কখনো ম্যাচ খেলা হয়নি লাল-সবুজদের। যে কারণে এফ আইএইচ ইনডোর ওয়ার্ল্ডর্ যাংকিংয়ের ২৪ তম দলটির সঙ্গে পেরে ওঠেননি জিমি-শিতুলরা।

সোমবার ম্যাচের ২ মিনিটেই পিসি থেকে ইয়াকুব শফিকের গোলে লিড নেয় মালয়েশিয়া (১-০)। এর ঠিক ৩ মিনিট পরই মোহাম্‌দম ফারিদজুলের ফিল্ডগোলে ব্যবধান দ্বিগুণ করে তারা (২-০)। মাঝে কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও ১৫ মিনিটে আরো এক গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। সিলভারিয়াস শেলোর ফিল্ড গোলে ব্যবধানটা আরো বাড়িয়ে নেয় ইনডোর হকির অভিজ্ঞ দল ইরান (৩-০)। ২০ মিনিটে পেনাল্টি স্ট্রোকে আবারো গোল পান ইয়াকুব (৪-০)। অভিজ্ঞতার অভাবে প্রথমার্ধেই চার গোলে পিছিয়ে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

প্রথমার্ধে ৪ গোল হজম করলেও দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা সামলে নিয়েছিলো বাংলাদেশ। যে কারণে এ অর্ধে মাত্র দুই গোলই দিতে পেরেছে মালয়েশিয়া। বিরতির পর ৩৭ মিনিটে ফারিদজুর নিজের দ্বিতীয় এবং দলের পঞ্চম গোলটি করেন। এটি ছিল ফিল্ড গোল (৫-০)। ৩৯ মিনিটে ওমর ফিরদাউসের ফিল্ড গোলে ৬-০ গোলের বিশাল ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। যেখান থেকে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি। তাই শুরটাই বড় ব্যবধানের হার দিয়ে হয় লাল-সবুজদের। আজ আরো কঠিন পরীক্ষায় পড়তে হচ্ছে শিতুলদের। কারণ আজ বাংলাদেশ সময় দুপুর ৩টায় বর্তমান চ্যাম্পিয়ন ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ওয়াল্ড ইনডোরর্ যাংকিংয়ে চতুর্থ স্থানে আছে ইরান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58374 and publish = 1 order by id desc limit 3' at line 1