logo
বুধবার ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১২ জুলাই ২০১৯, ০০:০০  

জয় পেল ব্রাদার্স ও মুক্তিযোদ্ধা

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রতিশোধ নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে লিগের দ্বিতীয় সাক্ষাতে নোফেলকে ২-১ গোলে হারিয়েছে ব্রাদার্স। প্রথম পর্বে তারা নোফেলের কাছে তিন পয়েন্ট হারিয়েছিল। অন্যদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে টিম বিজেএমসিকে ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। প্রথম লেগেও জিতেছিল মুক্তিযোদ্ধাই।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন বনাম নোফেল স্পোর্টিং ক্লাবের ম্যাচে ১৯ মিনিটে এগিয়ে যায় গোপীবাগের দলটি। মিডফিল্ডার মান্নাফ রাব্বির গোলে ম্যাচে লিড নেয় ব্রাদার্স ইউনিয়ন (১-০)। প্রথমার্ধে সেই গোলটি শোধ করতে ব্যর্থ হয় নোফেল। তাই এগিয়ে থেকেই বিশ্রামে গেছে ব্রাদার্স ইউনিয়ন।

তবে দ্বিতীয়ার্ধের প্রথম দশ মিনিটেই ম্যাচে ফিরে নোফেল স্পোর্টিং। গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার পাসে গোল করে দলকে সমতায় ফেরান জমির উদ্দিন (১-১)। তবে ৮০ মিনিটে দক্ষিণ সুদানের ফরোয়ার্ড জেমস জোসেপ মগার গোলে আবারও এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন (২-১)। সেই গোলটি আর শোধ করতে পারেনি নোফেল স্পোর্টিং। ফলে প্রথম লেগে হারের দারুণ প্রতিশোধ নিয়েই মাঠ ছাড়তে সমর্থ হয় অবনমনের শঙ্কায় ভুগতে থাকা দল ব্রাদার্স ইউনিয়ন। এবারের লিগে প্রথম দেখায় ব্রাদার্সকে ২-০ গোলে হারিয়েছিল নোফেল স্পোর্টিং ক্লাব। এই জয়ে ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট হলো ব্রাদার্সের। ১২তম স্থান থেকে একধাপ এগিয়ে কিছুটা স্বস্থির নিঃশ্বাস ফেলছে গোপীবাগের দলটি। একধাপ নিচে নেমে গিয়ে এখন বিজেএমসির সঙ্গে অবনমনের মিছিলে যোগ দিয়েছে পুরান ঢাকার দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। তারাও খেলেছে মোট ১৯টি ম্যাচ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে নোফেল স্পোর্টিং।

অন্যদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে টিম বিজেএমসি বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ম্যাচে শুরুর ৪৫ মিনিটে গোলমুখ খুলতে পারেনি দু'দলের কেউই। প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৮২ মিনিটে মোহাম্মদ সুজন বিশ্বাসের যোগান দেয়া বলে গোল করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে দেন জাপানিজ ফরোয়ার্ড ইউসুকে কাতু (১-০)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় তাদের। এই জয়ে ১৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানেই থাকলো মুক্তিযোদ্ধা। তলানিতে থাকা বিজেএমসির ৮ পয়েন্ট। প্রথম পর্বে বিজেএমসির বিপক্ষে ২-০ গোলে জিতেছিল মুক্তিযোদ্ধা।

মাত্র দু'দিনেই ২১ তম রাউন্ডটি শেষ করেছে বাফুফে। দু'দিন বিরতি দিয়ে রোববার থেকে শুরু হবে ২২তম রাউন্ডের খেলা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে