শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ব্র্যাথওয়েটকে দোষী করছেন না হোল্ডার

ক্রীড়া ডেস্ক
  ২৪ জুন ২০১৯, ০০:০০
আপডেট  : ২৪ জুন ২০১৯, ১৩:০০

ম্যাট হেনরির করা ৪৮তম ওভার থেকে ২৫ রান তুলে নিয়ে ম্যাচটা হাতের মুঠোয় এনে ফেলেছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার দাঁড়ায় মাত্র ৮ রান। কিন্তু ক্রিকেটপ্রেমীদের মন জিতলেও শেষটা আর রাঙাতে পারেননি ব্র্যাথওয়েট। পরের ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জেতাতে গিয়ে ধরা পড়েন সীমানা রেখার খুব কাছে দাঁড়ানো ট্রেন্ট বোল্টের হাতে।

শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে এবারের বিশ্বকাপের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচেরই দেখা মেলে। টসে হেরে ব্যাটিংয়ে নেমে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে (১৫৪ বলে ১৪৮ রান) নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ১৬৪ রানে সপ্তম উইকেট হারায় উইন্ডিজ। তখন কিউইদের জয় কেবলই সময়ের ব্যাপার বলে মনে হচ্ছিল।

তবে ব্র্যাথওয়েটের ভাবনায় ছিল অন্যকিছু। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ওয়ানডেতে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন তিনি। লেজের দিকের ব্যাটসম্যানদের নিয়ে শেষ তিন উইকেটে যথাক্রমে ৪৭, ৩৪ ও ৪১ রানের যোগ করেন। এর মধ্যে দশম উইকেটে ওশানে থমাসের (০*) ভূমিকা ছিল নিতান্তই দর্শকের। জুটির পুরো রান আসে ব্র্যাথওয়েটের ব্যাট থেকে। কিন্তু চোখ জুড়ানো স্মরণীয় এক ইনিংস খেলেও উইন্ডিজকে জয় পাইয়ে দিতে পারেননি ব্র্যাথওয়েট। তাকে থামিয়ে শেষ হাসি হাসে নিউজিল্যান্ডই।

এক পর্যায়ে জয়ের জন্য ক্যারিবিয়ানদের প্রয়োজন ছিল ৭ বলে ৬ রান। কিন্তু ৪৯তম ওভারের শেষ বলে সিঙ্গেল না নিয়ে ছক্কা মারতে গিয়েছিলেন ব্র্যাথওয়েট। সীমানা প্রায় পার করেও ফেলেছিলেন। কিন্তু বিধি বাম! জিমি নিশামের বলে সীমানা রেখার একেবারে সামনে বোল্টকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ব্র্যাথওয়েট। নখ কামড়ানো নাটকীয় এক লড়াই মাত্র ৫ রানে হারে উইন্ডিজ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অনুমিতভাবেই প্রশ্ন উড়ে যায় ক্যারিবিয়ান দলনেতা জেসন হোল্ডারের কাছে। ব্র্যাথওয়েট ওই বলে ছক্কা মারতে না গিয়ে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক ধরে রেখে জেতার কাজটা সারতে পারতেন কী-না। এমন 'বাঁকা' প্রশ্নের জবাবে হোল্ডার যা বলেন তার অর্থ দাঁড়ায়, ব্র্যাথওয়েটের খেলার ধরনে কোনো ভুল দেখছেন না তিনি।

সতীর্থের সমর্থনে হোল্ডার বলেন, 'আমরা শেষের আগের ওভার পর্যন্ত যেতেই পারতাম না যদি না কার্লোস (ব্র্যাথওয়েট) থাকত। ওই সময় সে দুর্দান্ত ব্যাটিং করছিল।'

এর আগে ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণীতেও ব্র্যাথওয়েটের প্রশংসা করেন উইন্ডিজ অধিনায়ক, 'একেবারে শেষ পর্যন্ত ম্যাচটায় খুব প্রতিদ্বন্দ্বিতা হলো। তবে আমি ওদের (ক্রিকেটারদের) নিয়ে খুবই গর্বিত। বিশেষ করে কার্লোসকে নিয়ে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55063 and publish = 1 order by id desc limit 3' at line 1