logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় কোচ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে খেলতে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে ভারতীয় দল। পাহাড়সমান প্রত্যাশার চাপ নিয়েই বিশ্বকাপে খেলতে হবে বিরাট কোহলিদের। তাদের কোচ রবি শাস্ত্রী অবশ্য বাস্তবতাও মনে করিয়ে দিয়েছেন। দলগুলোর মান বিবেচনা করলে শাস্ত্রীর কাছে এটাই সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ। আর এ প্রসঙ্গেই ভারতের কোচের মুখে ফুটেছে বাংলাদেশ দলের প্রশংসা।

দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই দলের প্রত্যাশা নিয়ে কথা বলেছেন শাস্ত্রী। বিশ্বকাপে ফেভারিট তকমা লাগিয়েই যাচ্ছে ভারত। তাই শিরোপা জয়ই লক্ষ্য। তা পূরণের পথটা কত কঠিন সেটি বোঝাতে শাস্ত্রী বলেন, 'ভীষণ চ্যালেঞ্জিং হবে। ২০১৪ থেকে ২০১৯-এ সময়ের দিকে তাকালেই বুঝতে পারবেন। দলগুলোর মাঝে ব্যবধান কমে এসেছে। বাংলাদেশ ও আফগানিস্তানের কথাই ধরুন, ২০১৪ সালে তারা কোথায় ছিল আর আজ কোথায়! খুব কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হবে।'

ফের পথ হারাল মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম পর্বে এই ব্রাদার্সের কাছেই হেরেছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় পর্বে সেই হারে প্রতিশোধ নেবার মোক্ষম সুযোগটিও হাতছাড়া করলো তারা। বুধবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যেই ম্যাচে প্রথমার্ধে ব্রাদার্সের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে ছিল তারা, শেষ পর্যন্ত কিনা সেই ম্যাচটিই তারা ড্র করেছে ৩-৩ গোলে। এই ড্র'তে ১৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পূর্বের দশম স্থানেই থাকলো সাদা-কালোরা। অন্যদিকে ১৪ ম্যাচে ব্রাদার্সের ৯ পয়েন্ট। যারা আছে ১২তম স্থানে। আর ময়মনসিংহে সাইফ- আরামবাগ লড়াইটি শেষ হয়েছে ১-১ গোলে।

জয়টা এখন কালে-ভাদ্রে মিলে মোহামেডানের। এবারের লিগে ১৫ ম্যাচ খেলে মাত্র ৩ জয় পেয়েছে তারা। তার মধ্যে দুটিই তলানিতে থাকা দুর্বল টিম বিজেএমসির বিপক্ষে। পুরো প্রথম পর্বে একটি মাত্র জয় দিয়ে শেষ করলেও দ্বিতীয় পর্বের শুরু থেকেই বেশ ভালো করছে তারা। বিজেএমসির বিপক্ষে ২-১ গোলের জয়ের পর। আরামবাগকে ১-০ গোলে হারিয়ে দিয়ে বেশ চমক দেখিয়েছিল। বুধবার ব্রাদার্সের বিপক্ষে পুরো প্রথমার্ধে যে আধিপত্য ছিল তাতে আরও একটি জয় হয়তো মিলবে এমনটাই প্রত্যাশা ছিল সাদা-কালো সমর্থকদের। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর হলো কই?

জুলাইয়ে 'এ' দলের সিরিজ

ক্রীড়া প্রতিবেদক

দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আগামী ১ জুলাই বাংলাদেশে আসবে আফগানিস্তান 'এ' দল। সফরে তারা বাংলাদেশ 'এ' দলের সঙ্গে দুটি চারদিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে। স্বাগতিক দল হবে এলিট পেস্নয়ার্স স্কিল ক্যাম্পে থাকা ২৪ ক্রিকেটারের মধ্যে থেকে।

৪ জুলাই ফতুলস্নার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ১২ থেকে ১৫ জুলাই। ১৮, ২০, ২৩ জুলাই খুলনাতেই প্রথম তিন ওয়ানডে। ২৫ ও ২৮ জুলাই সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ফতুলস্নায়।

বাংলাদেশ 'এ' দল গঠনে যারা বিবেচনায় আসবেন সেই এলিট ক্যাম্প চলবে ৩০ মে পর্যন্ত। যেখানে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়া ক্রিকেটাররা সামনের মিশনের জন্য প্রস্তুত করছেন নিজেদের।

ইনডোর এশিয়া কাপ হকির প্রাথমিক স্কোয়াড

ক্রীড়া প্রতিবেদক

আসন্ন ইনডোর এশিয়া কাপ হকি প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে আজ থেকে বাংলাদেশ দলের প্রশিক্ষণ ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। প্রাথমিক দলে ডাকা হয়েছে ৩৪ খেলোয়াড়কে। ডাক পাওয়া খেলোয়াড়দের আজ দুপুর ২টায় কোচ জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামানের কাছে রিপোর্ট করতে হবে। দলে ডাক পাওয়া ৩৪ খেলোয়াড় হলেন : অসীম গোপ, আবু সাঈদ নিপ্পন, বিপস্নব কুজুর, আল আমিন মিয়া, ইমরান হাসান পিন্টু, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিতুল, আশরাফুল ইসলাম, কামরুজ্জামান রানা, সোহানুর রহমান সবুজ, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, রাসেল মাহমুদ জিমি, পুস্কর খিসা মিমো, মিলন হোসেন, মঈনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, সারোয়ার মোর্শেদ শাওন, শফিউল আলম শিশির, হাসান জুবায়ের নিলয়, মো. মহসীন, আবেদ উদ্দিন, প্রিন্স লাল সামন্ত, রেজাউল করিম বাবু, মেহেদী হাসান, তাহের আলী, মো. রাকিন, রাজু আহমেদ তপু, আল নাহিয়ান শুভ এবং সিফাত আহমেদ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে