logo
সোমবার ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৩ মে ২০১৯, ০০:০০  

শিরোপার স্বপ্ন নিয়ে বিশ্বকাপ মিশনে ভারত

শিরোপার স্বপ্ন নিয়ে বিশ্বকাপ মিশনে ভারত
বিশ্বকাপ মিশনে অংশ নিতে দেশ ছাড়ার আগে কেদার যাদব (বামে) রোহিত শর্মা (মাঝে) কুলদ্বীপ যাদব -ওয়েবসাইট
পরিসংখ্যান, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট ভারত। তবে সেটা শুধু কাগুজে কলমে নয়, মাঠের ক্রিকেটে প্রমাণ দিয়েই তৃতীয়বারের মতো এ টুর্নামেন্টের শিরোপা জিততে চায় বিরাট কোহলিরা। এজন্য বুধবার ভোরে মুম্বাই বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে রওনা হয়েছে আকাশি নীল জার্সিধারীরা।

আগামী ৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে দ্বাদশ বিশ্বকাপের বল গড়াবে মাঠে। অবশ্য ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে ৫ জুন সাউদাম্পটনের রোজ বোলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। এবারই বিশ্বকাপে অধিনায়ক হিসেবে ভারতকে প্রথমবার নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। তার আগে এই ডানহাতি ব্যাটসম্যান দ্বাদশ বিশ্বকাপকে সবচেয়ে চ্যালেঞ্জিং বলছেন। কেননা এবারের বিশ্বকাপে কোনো গ্রম্নপ নেই। সব দল সবার সঙ্গে খেলেই পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে জায়গা করে নেবে সেমিফাইনালে। এ ফরম্যাটকে তাই বিশ্বকাপে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন কোহলি, 'এটা অত্যন্ত চ্যালেঞ্জিং বিশ্বকাপ হতে চলেছে। যে কোনো দল আপসেট করতে পারে। আমাদের দ্রম্নত পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।'

এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপ খেলেছিলেন কোহলি। ইংল্যান্ডের বিমানে ওঠার আগে, বিশ্বকাপের চাপ নিতে তৈরি গোটা দল, এমনটাই তিনি। এদিন দিন সোনালি স্পাইকের স্পেশাল জুতো হাতে ভিডিও পোস্ট করেছেন ভারত অধিনায়ক। ইংল্যান্ডের মাটিতে এই জুতো পরেই বিশ্বকাপে খেলতে দেখা যাবে বিরাটকে।

ইংল্যান্ড বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচ হবে হাই স্কোরিং। সদ্যই শেষ হওয়া পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যেকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ দেখে সেটাই মনে হয়েছে কোহলির, 'বিশ্বকাপে এবার হাই স্কোরিং ম্যাচ আশা করছি। সেই অনুযায়ীই দল প্রস্তুতি নিয়েছে।' আইসিসির যে কোনো মেগা ইভেন্টের সবচেয়ে বড় আকর্ষণ থাকে ভারত-পাকিস্তান ম্যাচ। এবারের বিশ্বকাপেও থাকছে সেটা। তবে ব্যাপারটি নিয়ে এখনই ভাবছেন না কোহলি, 'কোনো দলকে নিয়ে আলাদা করে ভাবলে আমরা বিশ্বকাপের লক্ষ্য থেকে সরে যাব। কারণ আমাদের প্রস্তুতিতে কোনো পার্থক্য হবে না। প্রতিপক্ষকে নিয়ে ভাবার থেকে আমাদের ফোকাস হওয়া উচিত নিজেদের শক্তি নিয়ে। আমরা এটাই করতে চলেছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে