logo
রোববার ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৩ মে ২০১৯, ০০:০০  

আর্জেন্টিনা দলে আগুয়েরো

আর্জেন্টিনা দলে আগুয়েরো
রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে তেমন একটা পারফর্ম করতে পারেননি লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। কোপা আমেরিকার দলে এই দুই তারকার ওপর আর্জেন্টিনার সাফল্য নির্ভর করছে -ওয়েবসাইট
রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো জাতীয় দলে ফিরেছেন সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারের সঙ্গে আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে ফিরেছেন পাওলো দিবালা। তবে আকাশি-নীলদের শিবিরে চমক বলতে ইন্টার মিলান স্ট্রাইকার মাউরো ইকার্দির দলে না থাকা। মহাদেশ সেরা প্রতিযোগিতাটির জন্য মঙ্গলবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ লিওনেল স্কালোনি। দলটিকে নেতৃত্ব দেবেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

চলতি মৌসুমে জুভেন্টাসের হয়ে সময়টা মোটেও ভালো কাটেনি তরুণ ফরোয়ার্ড দিবালার। ৩০ লিগ ম্যাচ খেলে করেছেন মাত্র ৫ গোল। তবে জাতীয় দলের কোচের আস্থা অর্জন করতে পেরেছেন ২৫ বছর বয়সি এই ফরোয়ার্ড। অন্যদিকে, এবারের সেরি আয় ইন্টার মিলানের হয়ে ১১ গোল করা স্ট্রাইকার মাউরো ইকার্দি জায়গা পাননি। গত বছরের বিশ্বকাপে শেষ ষোলো থেকে ছিটকে পড়ার পর দীর্ঘ নয় মাস জাতীয় দলের বাইরে থাকা মেসি মার্চে ভেনেজুয়েলার কাছে প্রীতি ম্যাচে ৩-১ গোলে হারের ম্যাচ দিয়ে ফিরেন। বার্সেলোনার হয়ে মৌসুমটা দারুণ কাটছে তার; সব প্রতিযোগিতা মিলে এই পর্যন্ত করেছেন ৫০ গোল। জিতেছেন লা লিগা শিরোপা। স্প্যানিশ ফুটবলের ঘরোয়া 'ডাবল' জয়ের আশায় আগামী শনিবার কোপা দেল রের ফাইনালে ভালেন্সিয়ার মুখোমুখি হবে কাতালান ক্লাবটি।

এবারের লা লিগায় ৩৪ ম্যাচ খেলে ৩৬ গোল করে টানা তৃতীয় ও মোট ষষ্ঠবারের মতো পিচিচি ট্রফি জিতেছেন মেসি। লক্ষ্য এবার এই পারফরম্যান্সকে জাতীয় দলে টেনে নেয়ার। ম্যানসিটির হয়ে মৌসুমটা দারুণ কেটেছে আগুয়েরোরও। দলকে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জেতানোর পথে ৩৩ ম্যাচে ২১ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান আট গোল। গত জুন-জুলাইয়ে হওয়া বিশ্বকাপের পর জর্জে সাম্পাওলির উত্তরসূরি হিসেবে দায়িত্ব নেয়া স্কালোনি এর আগে কখনোই ৩০ বছর বয়সি আগুয়েরোকে দলে ডাকেননি।

আগুয়েরো প্রসঙ্গে কোচ সংবাদ সম্মেলনে বলেন,' আগুয়েরোর বিষয়ে আমার মত পাল্টাইনি। আমরা অন্যদের একটা সুযাগ দিতে চেয়েছিলাম। তবে কুনের (আগুয়েরোর) সংখ্যা তার পক্ষে কথা বলে। আমরা খুব খুশি যে সে আমাদের সঙ্গে আছে।' আর্জেন্টিনার ক্লাবগুলোয় খেলা সাতজন খেলোয়াড়কে দলে রেখেছেন স্কালোনি। কোপা আমেরিকায় দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা সবশেষ প্রতিযোগিতাটির শিরোপা জিতেছে ১৯৯৩ সালে যা তাদের সবশেষ কোনো বড় শিরোপা। আগামী ১৪ জুন ব্রাজিলে শুরু হবে এবারের আসর। আর্জেন্টিনা পরদিন তাদের প্রথম ম্যাচে খেলবে কলম্বিয়ার বিপক্ষে। 'বি' গ্রম্নপে মেসিদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কাতার। আগামী ২৭ মে অনুশীলন শুরু করবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, আগুস্তিন মার্চেসিন, এস্তেবান আন্দ্রাদা। ডিফেন্ডার: হুয়ান ফইথ, নিকোলাস ওতামেন্দি, হের্মান পেস্‌েসইয়া, নিকোলাস তাগলিয়াফিকো, রামিরেস ফুনেস মোরি, রেনসো সারাভিয়া, মার্কোস আকুনা, মিল্‌তন কাসকো। মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেস, জিওভানি লো সেলসো, এসেকিয়েল পালাসিও, রবের্তো পেরেইরা, রদ্রিগো দে পল, অ্যাঞ্জেল ডি মারিয়া। ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, লাউতারো মার্তিনেস, পাওলো দিবালা জুভেন্টাস ও মাতিয়াস সুয়ারেজ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে