logo
রোববার ১৬ জুন, ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২১ মে ২০১৯, ০০:০০  

আমির-ওয়াহাবকে নিয়ে বিশ্বকাপে পাকিস্তান

আমির-ওয়াহাবকে নিয়ে বিশ্বকাপে পাকিস্তান
বিশ্বকাপের প্রাথমিক ১৫ সদস্যের দলে জায়গা হয়নি পেসার মোহাম্মদ আমিরের। সেই দুর্ভাগাদের তালিকায় ছিলেন পেসার ওয়াহাব রিয়াজও। বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দেশগুলো স্কোয়াড ঘোষণা করেছে আগেই। তবে তাতে বদলের সুযোগ ছিল। ২৩ মের মধ্যে আইসিসির অনুমতি ছাড়াই দল পরিবর্তন করতে পারবে দলগুলো। যেটা হবে চূড়ান্ত দল। সুযোগটা নিয়ে বড় দুই চমক দিয়ে আমির-ওয়াহাবকে চূড়ান্ত স্কোয়াডে রেখে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোড (পিসিবি)।

প্রাথমিক দল ঘোষণা করেছে সবাই। কিন্তু অদল বদলের শেষ সুযোগ আছে ২৩ মে পর্যন্ত। সেই সুযোগটাই নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া জুনায়েদ খান ও ফাহিম আশরাফের জায়গা হয়নি চূপ্রন্ত দলে। তাদের বদলেই দলে আমির ও ওয়াহাব। মিডল অর্ডারে ফিরেছেন ব্যাটসম্যান আসিফ আলী। রোববারই মৃতু্য হয়েছে তার শিশু কন্যার। তাকে ফেরাতে বাদ দেয়া হয়েছে আবিদ আলীকে। অসুস্থ হয়ে পড়া লেগ স্পিনার শাদাব খান সুস্থ হয়ে যথারীতি জায়গা করে নিয়েছেন মূল স্কোয়াডে।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে লন্ডনে রয়েছেন আমির। আশা করা হচ্ছে, আগামী ২২ মে তাদের সঙ্গে ওয়াহাব যোগ দেবেন ব্রিস্টলে। এরপর আগামী ২৪ ও ২৬ মে অনুশীলন ম্যাচে তারা পাকিস্তনের জার্সিতে মাঠে নামবেন। বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন প্রসঙ্গে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেন, 'আমরা দল নিয়ে কোনো আতঙ্কে ভুগছি না। দলে বদল আনার আগে অধিনায়ক সারফরাজ আহমেদের সঙ্গে আমরা কথাবার্তা বলেছি। কোচ মিকি আর্থারের সঙ্গেও আলোচনা করেছি। সবার সম্মিলিত মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেয়া হয়েছে।'

ওয়াহাব রিয়াজ একজন অভিজ্ঞ বোলার। বিশ্বকাপে সেটা কাজে লাগানোর জন্যই তাকে দলে ভিড়িয়েছে পাকিস্তান। এ ব্যাপারে ইনজামাম-উল-হক হক বলেন, 'ওয়াহাব রিয়াজ অনেক অভিজ্ঞ বোলার। পুরনো বলে বোলিংয়ের কৌশলটা সে জানে। বলে কীভাবে রিভার্স সুইং করাতে হয় সেটাও তার বেশ ভালোই জানে।'

আমিরকে কেন আবার বিশ্বকাপ স্কোয়াডে নেয়া হল। সে তো ইংল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ খেলতে পারেনি। এর ব্যাখ্যায় ইনজামাম-উল-হক বলেন, 'অতীতে ইংল্যান্ডের মাটিতে মোহাম্মদ আমির ভালো পারফরম্যান্স করেছিলেন। এজন্য আমরা আবার তার ওপর আস্থা রাখছি।' আগামী ৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে দ্বাদশ বিশ্বকাপের। কিন্তু এই টুর্নামেন্টে পাকিস্তানের পথ চলা শুরু হবে ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ট্রেন্টব্রিজে।

পাকিস্তনের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে