logo
রোববার ১৬ জুন, ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২১ মে ২০১৯, ০০:০০  

ইতালিয়ান ওপেন চ্যাম্পিয়ন নাদাল

ইতালিয়ান ওপেন চ্যাম্পিয়ন নাদাল
ইতালিয়ান ওপেনের শিরোপা হাতে রাফায়েল নাদাল -ওয়েবসাইট
নাম্বার ওয়ান নোভাক জোকোভিচকে হারিয়ে এই বছরের প্রথম ট্রফি জিতলেন রাফায়েল নাদাল। যদিও তাদের লড়াইটা বহু পুরনো। কিন্তু রোববারের মতো এত একপেশে লড়াই আর টেনিস বিশ্ব দেখেনি নাদাল ও জোকোভিচের মধ্যে। শুরুর ছন্দ ধরে রেখে শেষ পর্যন্ত মৌসুমের প্রথম ক্লে কোর্টের (ইতালিয়ান ওপেন) শিরোপাটা নাদাল জিতেছেন ৬-০, ৪-৬, ৬-১ গেমে।

প্রথম সেটে জোকোভিচ হেরে বসেন ০-৬ গেমে। কিন্তু দ্বিতীয় সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান এ সার্বিয়ান তারকা। জিতেন ৬-৪ গেমে। কিন্তু তৃতীয় সেটে আবারও দুর্দান্ত রূপে আবির্ভূত হন নাদাল। এবার এই স্প্যানিশ তারকা জোকোভিচকে উড়য়ে দেন ৬-১ গেমে। এরফলে ক্যারিয়ারের ৮১তম টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন নাদাল। এরআগে চলতি বছর মন্টে কার্লো, বার্সেলোনা এবং মাদ্রিদ ওপেন তিনটি ক্লে কোর্ট প্রতিযোগিতাতেই সেমিফাইনালে বিদায় নিয়েছেন নিয়েছিলেন নাদাল। শেষ পপ্রন্ত অবশ্য লম্বা সময় পর এ মৌসুমের প্রথম ক্লে কোর্টের শিরোপার দেখা পেলেন তিনি।

রোববার শিরোপা লড়াইয়ে নামার আগে নাদালের ফিটনেস নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু এই স্প্যানিশ তারকা সব শঙ্কা উড়িয়ে কোর্টে দেখালেন দাপট। তাতে প্রথম খেলোয়াঢ় হিসেবে ৩৪টি মাস্টার্স ১০০০ খেতাব জিতে অনন্য নজির গড়লেন। একই সঙ্গে সর্বাধিক নবম ইতালি ওপেন ট্রফিও নিজের করে নিয়েছেন সাবেক বিশ্বের এক নম্বর এই তারকা। স্বাভাবিকভাবেই উচ্ছ্বোসিত এ স্প্যানিশ তারকা, 'একটা ট্রফি জেতা গুরুত্বপূর্ণ।

তবে আমার কাছে সব চেয়ে বেশি জরুরি হল লড়াই করার মতো জায়গায় উঠে আসা। ফিট অনুভব করা।' নাদাল আরও বলেন,' নোভাক বা রজারের বিরুদ্ধে এই ধরনের ম্যাচ এখন ঐতিহ্য হয়ে উঠেছে। নোভাক খুব ভালো খেলছে। জানি যে পর্যায়ে নিজের খেলাটা আমি নিয়ে যেতে চাইছি, সেখানে পৌঁছতে পারলে আমিও জিততে পারব। অবশ্য হারতেও পারি। তবে সাধারণত আমার সুযোগ বেশি থাকে জেতার। বিশেষ করে ক্লে কোর্টে। তাই খুব খুশি জিতে। এই মুহূর্তটা উপভোগ করতে চাই।'

অন্যদিকে শিরোপা হাতছাড়া করেও কোন আফসোস করছেন না জোকোভিচ। তার মনে হয়েছে যোগ্য দাবিদার হয়েই ইতালি ওপেন জিতেছে নাদাল, 'আমি ক্লান্তির অজুহাত দেব না। রাফা আজ (রোববার) দুরন্ত খেলছে। ওকে হারানো আজ (রোববার) সত্যিই খুব কঠিন ছিল। তৃতীয় সেটে যে খেলাটা নিয়ে যেতে পেরেছি তাতেই আমি খুশি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে