logo
সোমবার ২৬ আগস্ট, ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২১ মে ২০১৯, ০০:০০  

শিরোপা স্বপ্ন ধূসর আবাহনীর!

শিরোপা স্বপ্ন ধূসর আবাহনীর!
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে এবারই প্রথম নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস। এসেই জয় করার স্বপ্ন ক্লাবটির। ইতোমধ্যে তারা জিতেছে স্বাধীনতা কাপের শিরোপা। এবার লিগের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে সামনে এগোচ্ছে তারা। আর সে পথে পিছিয়ে পড়েছে লিগের বর্তমান এবং সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। শিরোপা ধরে রাখার স্বপ্নটা এখন তাদের ধূসর হয়ে গেছে বলা যায়। কারণ শীর্ষে থাকা কিংসদের সঙ্গে তাদের ৭ পয়েন্টের পার্থক্য হয়ে গেছে।

১৫ রাউন্ড শেষে লিগের সূচিতেও সামান্য পরিবর্তন এসেছে। নতুন সূচি অনুযায়ী আজ একটি ম্যাচই অনুষ্ঠিত হবে, যেটি হবে বিকাল ৪টায় নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে। যেখানে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে খেলবে টিম বিজেএমসি। পূর্বের সূচি অনুযায়ী একই দিনে একই সময়ে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংয়ের মুখোমুখি হবার কথা ছিল আরামবাগ ক্রীড়া সংঘের। কিন্তু ওই ম্যাচটি আজকের পরিবর্তে অনুষ্ঠিত হবে আগামীকাল একই সময়ে। অর্থাৎ ২২ মে দুটির পরিবর্তে তিনটি ম্যাচ হচ্ছে প্রিমিয়ার লিগে। অন্য দুটি ম্যাচের মধ্যে বিকাল ৪টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। একই ভেনু্যতে সন্ধ্যা ৭টায় রহমতগঞ্জের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১৫তম রাউন্ড শেষে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অপরাজিত বসুন্ধরা কিংস। তারা খেলেছে ১৪টি ম্যাচ। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর। এবারের লিগে দুই পর্বে মোট ২৬ রাউন্ডে অনুষ্ঠিত হবে ১৫৬টি ম্যাচ। এখনো অনেকটা পথ বাকি। বাকি দশ রাউন্ডে ঘটে যেতে পারে অনেক কিছুই। কিন্তু যে ধারায় এগিয়ে চলেছে বসুন্ধরা কিংস তাতে করে এই ৭ পয়েন্টের পার্থক্য ঘোচানোটা আবাহনীর জন্য খুব একটা সহজ হবে না- সহজেই অনুমেয়। এখন তাদের অপেক্ষা করে থাকতে হবে বসুন্ধরার হারের জন্য। কিন্তু ১৪টি ম্যাচে যে দলের একমাত্র ছন্দপতন বলতে একটি ড্র। বাকি ১৩টিই জয়। সেই ছন্দ থেকে পথ হারাবে বসুন্ধরা- এমনটা মনে করছেন না ফুটবল সংশ্লিষ্টরা।

অথচ রোববার ম্যাচটা জিতলে অথবা ড্র করতে পারলেও সেই বিপদ থেকে অনেকটা পরিত্রাণ পেতে পারত আকাশি-নীল জার্সিধারীরা। পেশাদার লিগের নবাগত বসুন্ধরা কিংস লিগের প্রথম পর্বে ঢাকা আবাহনীকে হারিয়েছিল ৩-০ গোলের ব্যবধানে। দ্বিতীয় দেখায় সেই হারের প্রতিশোধটা নিতেই পারত আবাহনী। কিন্তু তা তো পারেইনি। বরং কিংসদের কাছে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩৯ মিনিটে কিরগিজ ফরোয়ার্ড বখতিয়ার দুশোভেকের গোলে লিড নেয় বসুন্ধরা কিংস (১-০)। কিন্তু সেই একটি গোলও শোধ করতে পারেনি সদ্য এএফসি কাপের গ্রম্নপ পর্বে ভারতীয় দল চেন্নাইনকে হারিয়ে দেয়া ঢাকা আবাহনী। অন্য দলগুলোর মধ্যে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শেখ রাসেল ক্রীড়া চক্র। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সাইফ স্পোর্টিং। পঞ্চম স্থানে থাকা আরামবাগের ১৯ পয়েন্ট। এছাড়া ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে চট্টগ্রাম আবাহনী, ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে মুক্তিযোদ্ধা। শেখ জামাল ও রহমতগঞ্জের সমান ১৫ পয়েন্ট। তবে গোল গড়ে এগিয়ে অষ্টম স্থানে জামাল। ৯ পয়েন্ট নিয়ে ১১তম নবাগত নোফেল স্পোর্টিং। রেলিগেশন জোনে থাকা ব্রাদার্স ও টিম বিজেএমসির যথাক্রমে ৮ও ৪ পয়েন্ট।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে