logo
রোববার ১৬ জুন, ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২০ মে ২০১৯, ০০:০০  

ইতালিয়ান লিগের বর্ষসেরা রোনালদো

ইতালিয়ান লিগের বর্ষসেরা রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো
ক্রীড়া ডেস্ক

ইতালিতে মাত্র একটি মৌসুম কাটিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এক মৌসুম খেলেই ইতালিয়ান সিরি'আ লিগের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন তিনি। রোববার আটলান্টার বিপক্ষে ম্যাচের আগে এই পুরস্কার তার হাতে তুলে দেয়া হবে। রোনালদো হলেন প্রথম কোনো ফুটবলার যিনি ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।

নতুন চ্যালেঞ্জ জিততেই গত মৌসুমের শেষ দিকে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মৌসুমে মাঠের ফুটবলে তুরিনের ক্লাবটির হয়ে পর্তুগালের এই ফরোয়ার্ড করেছেন ২২ গোল। সতীর্থের গোলে অবদান রেখেছেন ১১টিতে। জুভেন্টাসকে জিতিয়েছেন ইতালিয়ান লিগ। এসব বিবেচনা করলে ইতালিয়ান লিগেও সফল সিআর সেভেন। তবে তার একটাই দুঃখ সিরি 'আ' চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতাতে না পারা। তারপরও মৌসুম শেষে তিনিই হয়েছেন ইতালির বর্ষসেরা খেলোয়াড়। ব্যাপারটি নিশ্চিত করেছে সিরি'আ কর্তৃপক্ষ।

প্রথমবার তুরিনের ক্লাবটির হয়ে মাঠ মাতিয়ে ইতালিয়ান লিগের বর্ষসেরা পুরস্কার জিতে রোনালদো ধন্যবাদ জানিয়েছেন কোচ মাসিমিলিয়ানো আলস্নগ্রিকে, 'তোমার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য গৌরবের। সবকিছুর জন্য ধন্যবাদ জানাই তোমাকে!' আগামী মৌসুমে জুভেন্টাসে আর থাকছেন না আলেস্নগ্রি। তারপরও গত এক বছরে রোনালদোর সঙ্গে তার দারুণ সময় কেটেছে। রোনালদো সেটাই উলেস্নখ করেছেন তার বক্তব্যে, 'আমরা শুধু একটা মাত্র মৌসুম একসঙ্গে খেলেছি, কিন্তু এই এক মৌসুমেই বুঝেছি, তুমি মানুষ ও কোচ হিসেবে কতটা অসাধারণ।'

এবারের মৌসুমে ইতালিয়ান লিগের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ইন্টার মিলানের স্স্নোভেনিয়ার গোলরক্ষক সামির হানদানোভিচ। এদিকে সেরা ডিফেন্ডার হয়েছেন নাপোলির সেনেগালিজ ডিফেন্ডার কালিদু কোলিবালি। সেরা মিডফিল্ডারের পুরস্কার গেছে লাজিওর সার্বিয়ান মিডফিল্ডার সার্গেহ মিলিঙ্কোভিচ-সাভিচের কপালে। সেরা স্ট্রাইকার হয়েছে সাম্পদোরিয়ার ফাবিও কোয়ারিয়ারেলস্না। সেরা তরুণ খেলোয়াড় রোমার ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিওলো। আর সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রোনালদো। একই সঙ্গে আবার লিগের সবচেয়ে দামি খেলোয়াড়ের ট্যাগও লেগেছে পর্তুগিজ যুবরাজের গায়ে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে