বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি আবাহনী-বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ মে ২০১৯, ০০:০০

ঘরোয়া ফুটবলে এবারের মৌসুমে সব শিরোপার অন্যতম দাবিদার দুটি দল। এরা হলো বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী এবং নব্যশক্তি বসুন্ধরা কিংস। ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৭টায় অনুষ্ঠেয় হাইভোল্টেজ ম্যাচে আবারো মুখোমুখি হতে যাচ্ছে এই দুই শক্তিধর দল। প্রথম পর্বে ঢাকা আবাহনীকে হারের তিক্ত স্বাদ দিয়েছিল কিংসরা। তাই আজকের ম্যাচটা প্রতিশোধের ম্যাচ আকাশি হলুদদের জন্য।

এবারের পেশাদার লিগে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দলটির নাম বসুন্ধরা কিংস। ১৩টি ম্যাচ খেলে ১২টিতে জয় পেয়েছে যারা। আবাহনীর শিরোপা ধরে রাখার লড়াইয়ে অন্যতম হুমকি এই দলটি। যারা কিনা প্রথম লেগে হারের প্রথম তিক্ত স্বাদটি উপহার দিয়েছিল ঢাকা আবাহনীকে। প্রথম লেগে অবশ্য এরপর আরও একবার হারতে হয়েছে আকাশি হলুদদের সেটি আরেক শক্তিধর দল শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ২-০ গোলের ব্যবধানে। ১৩ ম্যাচে ১২ জয় এক ড্র'তে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। যেখানে সমান ম্যাচে ঢাকা আবাহনী সংগ্রহ করেছে ৩৩ পয়েন্ট। তাদের ১১টি জয়, হার দুটি কিন্তু এখন পর্যন্ত বসুন্ধরা যেমন এক ম্যাচও হারেনি। তেমনি আকাশি-নীলরাও এখন পর্যন্ত একটিও ড্র করেনি।

কিংসদের বিপক্ষে ঢাকা আবাহনীর হারটি ছিল বসুন্ধরার হোম ভেনু্য নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে। এবার লড়াইটা আবাহনীর হোম ভেনু্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এই তো মাত্র ক'দিন আগেই এএফসি কাপের গ্রম্নপ পর্বে চেন্নাইন এফসির বিপক্ষে নিজেদের ঘরের মাঠে জিতে মধুর প্রতিশোধ নিয়েছে ঢাকা আবাহনী। এবার ঘরোয়া ফুটবলের অন্যতম শক্তিধর দল বসুন্ধরা কিংসের বিপক্ষে প্রতিশোধ নেবার পালা। আজকের এই ম্যাচটি দিয়েই শেষ হতে যাচ্ছে লিগের ১৫তম রাউন্ড। এরপর দু'দিন বিরতি দিয়ে ২১ মে থেকে শুরু হবে লিগের ১৬ রাউন্ডের খেলা। দ্বিতীয় পর্বের প্রথম দিকে প্রতি রাউন্ডের শুরুর দিকে একদিনে তিন থেকে চারটি করে ম্যাচ রাখা হলেও ১৬ রাউন্ড থেকে দিনে দুটির বেশি ম্যাচ থাকছে না। যে ঝড়-বৃষ্টি এড়াতে নানান পরিকল্পনা সাজিয়ে এবার পেশাদার লিগ শুরু করেছিল বাফুফে। ইতোমধ্যে সেই ঝড়ের কারণে ম্যাচ পেছানো শুরু হয়ে গেছে। স্পন্সরবিহীন প্রথম লেগ শেষ করে দ্বিতীয় লেগ থেকে টিভিএসকে পাশে পেয়েছে বাফুফে। সামনের পেশাদার লিগ শুরুর আগে তাই বাফুফেকে আরো সচেতন হওয়ার পরামর্শ ফুটবল সংশ্লিষ্টদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<50060 and publish = 1 order by id desc limit 3' at line 1