logo
সোমবার ২২ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৬ মে ২০১৯, ০০:০০  

হাঁটুর চোটে ছিটকে গেলেন সেরেনা

আমার বাঁ পায়ের হাঁটুতে ব্যথা বেড়েছে। যে কারণে বাধ্য হয়েই ইতালিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। যদিও এটা আমার প্রিয় টুর্নামেন্টের একটি। কিন্তু সেখানে এবার আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারছি না। এজন্য দুঃখিত আমি

হাঁটুর চোটে ছিটকে গেলেন সেরেনা
বাঁ পায়ের হাঁটুর চোটে ইতালিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস -ওয়েবসাইট
সামনেই ফ্রেঞ্চ ওপেন। তার আগে ইতালিয়ান ওপেনকে অনেকে বেছে নিয়েছিলেন প্রস্তুতির মঞ্চ হিসেবে। কিন্তু সেই টুর্নামেন্ট থেকে হাঁটুর চোটে নাম প্রত্যাহার করে নিয়েছেন সেরেনা উইলিয়ামস। আপাতত ফ্রেঞ্চ ওপেনের আগে পুনর্বাসনের দিকেই মনোযোগ দিচ্ছেন তিনি।

ক্লে-কোর্টে দুই বোন সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামের মধ্যেকার লড়াই শেষবার দেখা হয়েছিল প্রায় দুই দশকের বেশি আগে। কিন্তু সেই স্মৃতি এখন আর কারো মনে নেই তেমন একটা। ঠিক সে সময়ই আবারও ক্লে-কোর্টে নামার সুযোগ পেয়েছিলেন তারা। ইতালিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে লড়াইয়ের কথা ছিল যুক্তরাষ্ট্রের উইলিয়ামস পরিবারের দুই কন্যার। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। এরইমধ্যে বাঁ-পয়ের হাঁটুর চোটে পড়ে এই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সেরেনা।

রোমের টুর্নামেন্টে চার বারের চ্যাম্পিয়ন সেরেনার প্রথম রাউন্ডে সুইডিশ কোয়ালিফায়ার ২৪ বছরের রেবেকা প্যাটারসনের বিপক্ষে হাসতে হাসতে জিতেন ৬-৪, ৬-২ গেমে। অন্য ম্যাচে বেলজিয়ামের এলিসে মার্টিনেন্সকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে ভেনাস উইলিয়ামসকে। শেষ পর্যন্ত অনেক কাঠখড় পুড়িয়ে ৭-৫, ৩-৬, ৭-৬ (৭-৪) গেমে জেতেন সেরেনার বড় বোন।

চলতি বছরের মার্চে শেষবার মিয়ামি ওপেনে খেলেছিলেন সেরেনা। এরপর হাঁটুর চোটে যুক্তরাষ্টের এই টেনিস তারকা নাম তুলে নেন ইন্ডিয়ান ওয়েলস থেকে। শেষতক দুই মাসের বিরতি দিয়ে মোটামুটি অনুশীলন করেই রোমের কোর্টে ফিরেছিলেন বিশ্বের এগারো নম্বর তারকা। ছুটছিলেনও বেশ দুর্দান্ত গতিতে। কিন্তু আবারও হাঁটুর সেই পুরনো চোটই তাকে টেনিস কোর্ট থেকে ছিটকে দিল।

ইতালিয়ান ওপেন থেকে ছিটকে পড়ায় দারুণ ব্যথিত হয়েছেন সেরেনা। ব্যাপারটি ভক্তদের জানিয়েছেনও তিনি, 'আমার বাঁ পায়ের হাঁটুতে ব্যথা বেড়েছে। যে কারণে বাধ্য হয়েই ইতালিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। যদিও এটা আমার প্রিয় টুর্নামেন্টের একটি। কিন্তু সেখানে এবার আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারছি না। এজন্য দুঃখিত আমি। সত্যিই আমি আমার ভক্তদের দারুণভাবে মিস করব। তবে দ্রম্নতই আবার চেনা পরিবেশে ফিরতে সর্বাত্মক চেষ্টা করব। আশা করি আগামী বছর ফেঞ্চ ওপেনে সবার সঙ্গে কোর্টে দেখা হবে আমার।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে