শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ম্যানচেস্টার ডার্বি জিতে শীর্ষে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক
  ২৬ এপ্রিল ২০১৯, ০০:০০
ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল করার পর বের্নাদো সিলভা-লেরয় সানে-রাহিম স্টারলিংয়ের উচ্ছ্বাস। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানসিটি - ওয়েবসাইট

ম্যাচটা ম্যানচেস্টার ডার্বি, কিন্তু সেটার দিকে অধীর আগ্রহে তাকিয়ে ছিল লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থনে টিভি সেটের সামনে বসে গিয়েছিলেন লিভারপুল সমর্থকরা। কিন্তু তাদের হতাশ হতে হয়েছে শেষ পর্যন্ত। বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউকে ২-০ গোলে হারিয়ে ৮৮ পয়েন্ট পাওয়া লিভারপুলকে হটিয়ে টেবিলের শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি (৮৯ পয়েন্ট)। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) রাতের আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে জিতলেই পয়েন্ট টেবিলের চারে উঠে যেত আর্সেনাল। কিন্তু জয় দূরে থাক, উল্টো ম্যাচটা ৩-১ গোলে হেরে গেছে গানাররা।

প্রথম ম্যানচেস্টার ডার্বি শেষেও বাজে সময় কাটিয়ে উঠতে পারেননি ম্যানইউ কোচ ওলে গুনার সুলশার। প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় হারে সেরা চারে থেকে পরের চ্যাম্পিয়নস লিগ খেলার আশায় আরও বড় ধাক্কা খেলো তার দল। এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় গত ৯ ম্যাচে সপ্তম হার দেখলো ইউনাইটেড। বের্নার্দো সিলভা ও লেরয় সানের দ্বিতীয়ার্ধের গোলে জিতেছে ম্যানসিটি। দ্বিতীয় গোলে ৫ বছর আগের গড়া নিজেদের রেকর্ড ভেঙেছে সিটিজেনরা। ইংল্যান্ডের শীর্ষ লিগের ক্লাব হিসেবে এক মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছে তারা, এটি ছিল তাদের ১৫৭তম গোল।

এভারটনের কাছে গত রোববার ৪-০ গোলে হেরে যাওয়া দল এবার ঢেলে সাজান সুলশার। ৫টি পরিবর্তন আনেন ম্যানইউ কোচ। জয়ে ফিরতে সর্বোচ্চ চেষ্টা করে গেছে তারা। পল পগবার চমৎকার পাসে জেসি লিনগার্ডের ভলি গোলবারের পাশ দিয়ে চলে যায়। সিটি গোলরক্ষক এডারসন দারুণ দক্ষতায় থামান মার্কাস রাশফোর্ডকে। প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে সিটি আক্রমণে জ্বলে ওঠে। ডেভিড সিলভা ও সের্হিও আগুয়েরো সমন্বিত চেষ্টায় তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল পাঠান রহিম স্টারলিংয়ের কাছে। কিন্তু ইংল্যান্ড ফরোয়ার্ড ৮ গজ দূর থেকে পরাস্ত করতে ব্যর্থ হন দেভিদ ডি গিয়াকে।

বিরতির পর পঞ্চম মিনিটে ফের্নান্দিনিয়ো চোট নিয়ে মাঠ ছাড়লে বদলি নামেন সানে। কিছক্ষণ পরই এগিয়ে যায় ম্যানসিটি। ৫৪ মিনিটে ইকে গুন্ডোগানের বাড়ানো বলে ডান দিক থেকে লুক শকে পেছনে ফেলে ডে গেয়ার পাশ দিয়ে জালে বল পাঠান। এই মৌসুমের ১৩তম গোল করেন তিনি। কয়েক মিনিট পর এডারসনের কঠিন পরীক্ষা নেন পগবা। দুর্দান্ত সেভে ফরাসি মিডফিল্ডারকে ক্ষ্যভ্রষ্ট করেন ম্যানসিটি গোলরক্ষক। অবশ্য প্রথামাধেৃর মতো ম্যানইউর প্রাপ্রন্ত পারফরম্যান্স দেখা যায়নি দ্বিতীয়ার্ধে। তাতে দ্বিগুণ ব্যবধানে পিছিয়ে পড়তে হয় স্বাগতিকদের। ৬৬ মিনিটে সানের নিচু শট দে গেয়ার বুটে লাগলেও জালে জড়ায়। বদলি নেমে রোমেলু লুকাকু লক্ষ্যে শট নিলেও এডারসন তাকে আটকে দেন। তাতে টানা তৃতীয় ম্যাচে একটিও গোলের দেখা না পেয়ে হার মানে ম্যানইউ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46922 and publish = 1 order by id desc limit 3' at line 1