logo
বুধবার ২৬ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০  

বিশ্বকাপ ক্যাম্পে সাকিবকে চায় বিসিবি

বিশ্বকাপ ক্যাম্পে সাকিবকে চায় বিসিবি
সানরাইজার্স হায়দরাবাদের হয়ে চলতি আইপিএলের প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। কিন্তু প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি। এরপর আর এ ফ্র্যাঞ্চাইজি লিগে মাঠে নামা হয়নি তার। বেঞ্চে বসেই কাটছে তার সময়। আর সপ্তাহ খানেক পর শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্প। এ কারণেই তাকে ডেকে পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার মিরপুরে সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়া মঙ্গলবার বিশ্বকাপের দল ঘোষণার বিষয়টিও জানিয়ে দিয়েছেন।

দল ঘোষণার বিষয়ে বিসিবি সভাপতি বলেন, 'উনারা (নির্বাচক প্যানেল) কাল দল দিয়ে দিবে। উনাদের কাছ থেকেই জানা ভালো। অনেক নাম এসেছে। কিন্তু আজ নাম বলার কোনো মানে হয় না, কারণ মঙ্গলবারই আপনাদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিচ্ছে। আমি যতটুকু জানি' - বলেছেন নাজমুল হাসান।

তবে তার পছন্দের তালিকায় এখন পরিবর্তন আসতে যাচ্ছে! ঢাকা প্রিমিয়ার লিগে কয়েকজনের পারফরম্যান্সে হতাশ বোর্ড সভাপতি। পাশাপাশি বেশ কয়েকজনের ইনজুরি নিয়েও চিন্তিত নাজমুল হাসান।

'একটা সমস্যা হচ্ছে যে আমরা যাদেরকে নিয়ে চিন্তাভাবনা করেছি, তাদের ফর্ম ভালো হচ্ছে না। এটা একটা ইসু্য হয়ে দাঁড়িয়েছে। ইনজুরিও আরেকটি বড় ইসু্য হয়ে দাঁড়িয়েছে। অনেক খেলোয়াড়কেই আমরা ধরেছিলাম বিশ্বকাপ স্কোয়াডে থাকবে। কিন্তু এখনো তারা পুরোপুরি সুস্থ না। এই জিনিসগুলো চিন্তা করে একটু সমস্যা হচ্ছিল ১৫ জনের স্কোয়াড দেয়া।'

'এখন আমরা বিশ্বকাপের জন্য ১৫ জনের নাম দিচ্ছি। ত্রিদেশীয় সিরিজে কমপক্ষে ১৭ জনের নাম যাচ্ছে। অতিরিক্ত দুজন তো থাকছেই। আমরা ওখান থেকেও ট্রাই করে দেখতে পারব, সেই সুযোগ রয়েছে।'

আগামী ২২ জানুয়ারি থেকে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজ লক্ষ্য রেখে অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে বিসিবি। ক্যাম্পের শুরুতেই সাকিবকে পেতে চিঠি পাঠাবে তারা। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্তটা নিবেন সাকিবই। বিসিবি সভাপতির ভাষায়, 'আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক সে কি প্রতিক্রিয়া জানায়।'

হঠাৎ আইপিএলের মাঝপথে ডাকার কারণও ব্যাখ্যা করেন পাপন। এ প্রসঙ্গে সাকিবের সঙ্গে যদিও এখনো কোনো আলোচনা হয়নি তার, 'আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, এছাড়া আমাদের সাথে ক্যাম্প শুরু হলে সে আসবে কি আসবে না এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে ক্যাম্প শুরু হচ্ছে, একটা চিঠি দেয়া দরকার, যাতে সে আমাদের সঙ্গে যুক্ত হতে পারে। ক্যাম্প ২২ তারিখ থেকে শুরু হচ্ছে।'

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে নায়ক হওয়ার সুযোগ ছিল সাকিবের। শেষ ওভারে বল করতে এসেছিলেন তিনি। তখনও কলকাতাকে জিততে দরকার ছিল ১৩ রানের। কিন্তু অখ্যাত ব্যাটসম্যান সাদমান গিলের হাতেই বেদম পিটুনি খান। দুটি ছক্কা দিলে দুই বল বাকি থাকতেই জয় পায় কলকাতা। এরপর তার জায়গায় খেলতে নেমে দারুণ পারফরম করেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। তাতেই একাদশে জায়গাটা অনিশ্চিত হয়ে যায় সাকিবের।

সানরাইজার্স একাদশে সুযোগ না পেলেও সামনে বিশ্বকাপের কথা মাথায় রেখে সাকিব নিজ উদ্যোগে প্রস্তুতিপর্ব চালিয়ে যাচ্ছেন। এমনকি সানরাইজার্স হায়দরাবাদ কোচিং স্টাফের বাইরে ব্যক্তিগত উদ্যোগে গুরু মোহাম্মদ সালাউদ্দীনের শরণাপন্ন হন সাকিব আল হাসান। টেলিফোনে গুরু ও মেন্টর সালাউদ্দীনের সাথে বেশ ক'বার কথা বলে অবশেষে তাকে হায়দরাবাদ যেতে অনুরোধ করেন সাকিব। প্রিয় শিষ্যর সে ডাক উপেক্ষা করতে পারেননি সালাউদ্দীন। শনিবার ভারত গেছেন সালাউদ্দিন। রোববার থেকে সাকিবকে নিয়ে কাজও শুরু করেছেন।

এ থেকে মনে হচ্ছিল, সাকিব বুঝি পুরো এপ্রিল ভারতেই থাকবেন। তাড়াহুড়ো করে গুরুকে সেখানে নিয়ে যাওয়া। তবে সাকিব চাইলেও হয়তো সেটা আর পারবেন না, কেননা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যেই একটি চিঠি পাঠিয়ে দিয়েছে দেশের সবচেয়ে বড় অলরাউন্ডারকে। চিঠিতে জানানো হয়েছে, বিশ্বকাপ ক্যাম্পে যথাসময়ে যাতে উপস্থিত থাকেন সাকিব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে