শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৭ মার্চ ২০১৯, ০০:০০

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে হারাল বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

মহান স্বাধীনতা দিবসের প্রীতি ম্যাচে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে ৫৯ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার শেরেবাংলা স্টেডিয়ামে ১৫ ওভারের ম্যাচে বিসিবির দেয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হারিয়ে ৭৯ রানের বেশি তুলতে পারেনি মন্ত্রণালয়ের খেলোয়াড়রা।

বিসিবি একাদশের পক্ষে খেলতে নামেন আকরাম খান, নাঈমুর রহমান দুর্জয় হাবিবুল বাশার সুমন, মিনহাজুল আবেদীন নান্নুদের মতো বাংলাদেশ দলের সাবেক অধিনায়করা।

ম্যাচশেষে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি বলেন, 'আমরা স্বাধীনতা দিবসে সবসময়ই ছোটখাটো ম্যাচ আয়োজন করে থাকি। সাধারণত সেটা হয়ে থাকে বর্তমান ও সাবেক ক্রিকেটারদের মধ্যে। এবার ব্যতিক্রম, আমরা খুব আনন্দিত যে, ক্রীড়া মন্ত্রণালয় আমাদের সাথে খেলার জন্য আগ্রহ প্রকাশ করে। ম্যাচটি আরও আকর্ষণীয় হয়েছে এই কারণে ক্রীড়া প্রতিমন্ত্রী নিজে খেলেছেন। এ ধরনের আয়োজন আগামীতেও চলবে।'

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, 'প্রথমবারের মতো বিসিবির সঙ্গে ম্যাচ খেললাম। আমি মনে করি এর মাধ্যমে আমাদের যে সুসম্পর্ক রয়েছে সেটি আরও দৃঢ় হবে এবং উত্তরোত্তর বৃদ্ধি পাবে। এটিকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতি বছর ম্যাচ আয়োজন করতে চাই। আশা করি ক্রিকেট বোর্ড আমাদের পাশে থাকবে।'

টোকিও অলিম্পিকে থাকছে সার্ফিং

ক্রীড়া ডেস্ক

অলিম্পিকের ইতিহাসে প্রথমবারের মতো যুক্ত হতে যাচ্ছে বিশ্বব্যাপী জনপ্রিয় খেলা সার্ফিং। ২০২০ সালের টোকিও অলিম্পিকে সার্ফাররা অলিম্পিক পদক জয়ের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর সে কারণেই ২০১৯ সালেই এই সার্ফিংয়ের জন্য অলিম্পিকের দরজা খুলে দেয়া হবে। প্রতিটি দেশের সার্ফাররা প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ হবার পরই পেয়ে যাবেন টোকিও অলিম্পিক সার্ফিংয়ের টিকিট।

দ্য লিমা ২০১৯ প্যান প্যাসিফিক গেমস, বিশ্ব সার্ফিং গেমস এবং বিশ্ব সার্ফ লিগ চ্যাম্পিয়নশিপ টু্যর এই তিনটি টুর্নামেন্টের সেরা বাছাইরা সরাসরি টোকিওর ২০২০ সালের অলিম্পিকে জায়গা করে নেবে।

প্যানঅ্যাম গেমসের জাঁকজমকপূর্ণ কোয়ালিফাইং রাউন্ড শুরু হবে আগামী জুলাই মাসে। এখানেই সার্ফিংয়ের 'স্ট্যান্ড আপ প্যাডেলের' অভিষেক ঘটবে। এদিকে পুরুষ এবং নারী বিভাগে ১৬ জন আমেরিকান সার্ফার একটি মাত্র পজিশনের জন্য লড়াইয়ে অবতীর্ণ হবেন। এই কোয়ালিফাইং রাউন্ডটি সার্ফিংয়ের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত পেরুর বিশ্ববিখ্যাত স্পট পুন্তা রোসায় অনুষ্ঠিত হবে।

স্বাধীনতা দিবসে বার্সা লা লিগার শুভেচ্ছা

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশিদের জন্য ২৬ মার্চ হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ দিনে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা ও দেশের প্রতি ভালোবাসা জানাচ্ছেন সকল শ্রেণি-পেশার মানুষ। বিশ্বের বিখ্যাত ব্যক্তি-প্রতিষ্ঠানও তা থেকে বাদ যায়নি। সে তালিকায় রয়েছে স্পেনের পেশাদার ফুটবল লিগ-লা লিগা ও বার্সেলোনা ক্লাব। নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে বাংলায় এ শুভেচ্ছা জানিয়েছে তারা। তাতে স্প্যানিশ লিগের লোগো ও বাংলাদেশের পতাকা সংযুক্ত করেছে কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশের পতাকা সংবলিত একটি আপলোড করে সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে বার্সা ও লা লিগা, 'লা লিগার তরফ থেকে সকলকে স্বাধীনতা দিবসের অনেক শুভেচ্ছা।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42734 and publish = 1 order by id desc limit 3' at line 1