শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেকডর্ গড়ে লিভারপুলে অ্যালিসন?

ক্রীড়া ডেস্ক
  ১৯ জুলাই ২০১৮, ০০:০০

জিয়ানলুইজি বুফনের রেকডর্টা কি তাহলে ভেঙে দিতে চলেছেন অ্যালিসন? ১৭ বছর আগে ৫৩ মিলিয়ন ইউরোতে পামার্ থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক বুফন। দলবদল বাজারে এখন পযর্ন্ত কোনো গোলরক্ষকের জন্য ওটাই সবোর্চ্চ দর। তবে অংকটা এবার ছাড়িয়ে যেতে পারে। নতুন রেকডর্ গড়ে এএস রোমা থেকে লিভারপুলে যোগ দিতে পারেন ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন।

বছর দুয়েক আগে মাত্র ৭.৫ মিলিয়ন ইউরোতে স্বদেশি ক্লাব ন্যাসিওনাল থেকে রোমায় যোগ দেন অ্যালিসন। সেই অ্যালিসনকে কিনতে এখন রেকডর্ ৭০ মিলিয়ন ইউরোর বান্ডেল নিয়ে বসে আছে লিভারপুল! মূলত সিরি’আ এবং বিশ্বকাপের পারফরম্যান্স দিয়েই ক্লাব কতৃর্পক্ষের মাথা ঘুরিয়ে দিয়েছেন ২৫ বছর বয়সী অ্যালিসন। কিন্তু রোমা বেঁকে বসেছে। এই দামে অ্যালিসনকে ছাড়তে চায় না তারা। ইতালিয়ান ক্লাবটি জানিয়ে দিয়েছে ৭০ মিলিয়নের সঙ্গে আরও ৫ মিলিয়ন ইউরো যোগ করলে তবেই ব্রাজিলিয়ান গোলরক্ষকে পাবে লিভারপুল।

গত মৌসুমে লিভারপুল নিভর্রশীল ছিল জামাির্নর লরিস ক্যারিয়াসের ওপর। প্রিমিয়ার লিগে মোটামুটি ভালো পারফরম্যান্স উপহার দিয়েছিলেন ক্যারিয়াস। তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তার ভুলে দু-দুটি গোল পায় রিয়াল মাদ্রিদ। ম্যাচটাও ৩-১ ব্যবধানে হেরে যায় লিভারপুল। ম্যাচ শেষে দলীয় কোচ ইয়ুগের্ন ক্লপ ক্যারিয়াসকে দোষ না দিলেও তলে তলে তার বিকল্প খুঁজছিলেন। এখন অ্যালিসনকে পেয়ে আর সুযোগটা নষ্ট করতে চাইছে না লিভারপুল। রোমার সঙ্গে তাদের সম্পকর্ ভালো থাকায় হয়তো ব্রাজিলিয়ান গোলরক্ষককে শেষতক পেয়ে যাবে ইংলিশ জায়ান্টরা। গত মৌসুমে তাদের কাছ থেকেই মোহাম্মদ সালাহকে কিনেছিল অলরেডরা।

কিন্তু লিভারপুলের সঙ্গে সম্পকর্টা যতোই ভালো হোক, প্রত্যাশিত দাম পেলে অন্য যে কারও কাছে অ্যালিসনকে বিক্রি করে দিতে দ্বিধাবোধ করবে না রোমা। শুধু লিভারপুল নয়, তার ওপর চোখ পড়েছে চেলসিরও। শোনা যাচ্ছে, দলটির বতর্মান গোলরক্ষক থিবু কোতোর্য়া রিয়ালে পারি জমাতে যাচ্ছেন। কোতোর্য়া চলে গেলে তার যোগ্য উত্তরসূরি হিসেবে অ্যালিসনকে বেছে নিতে পারে বøুজরা।

অ্যালিসনের ঠিকানা লিভারপুল আর চেলসি, যেখানেই হোক না কেন এটা নিশ্চিত, তিনি বিশ্বরেকডর্ গড়েই যোগ দেবেন নতুন ক্লাবে। প্রিমিয়ার লিগে বতর্মান রেকডর্ ফির পরিমাণ ৪০ মিলিয়ন ইউরো। ২০১৭ সালে অ্যালিসনেরই জতীয় দলের সতীথর্ এডারসনকে কিনতে এই পরিমাণ অথর্ ব্যয় করেছিল ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4144 and publish = 1 order by id desc limit 3' at line 1