logo
সোমবার ২০ মে, ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৫ মার্চ ২০১৯, ০০:০০  

বায়ার্নকে হারিয়ে কোয়ার্টারে লিভারপুল

সাদিও মানের জোড়া গোলে বায়ার্ন মিউনিখকে উড়িয়ে টানা দ্বিতীয় বারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠেছে লিভারপুল। বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলের জয় পায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। দলটির হয়ে অন্য গোলটি করেন ভার্জিল ফন ডাইক। এরআগে অ্যানফিল্ডে দুই দলের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি গোল শূন্য ড্র হয়েছিল।

লিভারপুলের এই জয়ে ২০০৯ সালের পর প্রথমবারের মতো একসঙ্গে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠল চার ইংলিশ ক্লাব। ইংল্যান্ড থেকে এর আগে শেষ আটের টিকিট নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম। অন্যদিকে বায়ার্ন ২০১০-১১ মৌসুমের পর এই প্রথম ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলো। সেবারও শেষ ষোলোতেই ইন্টার মিলানের কাছে হেরে বিদায় নিয়েছিল জার্মান ক্লাবটি।

আলিয়াঞ্জ অ্যারেনায় গুছিয়ে উঠতে একটু সময় নেয় লিভারপুল। নিজেদের মাঠে শুরুতে বেশি সময় পায়ে বল রাখা বায়ার্ন পায় প্রথম সুযোগ। দশম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও সুযোগ হাতছাড়া করেন রাবার্তো লেভানডফস্কি। ২৬তম মিনিটে লিভারপুলকে এগিয়ে নেন মানে। মাঝমাঠ থেকে ফন ডাইকের উড়ে আসা বলে তার প্রথম স্পর্শ ছিল দুর্দান্ত। ৩৯তম মিনিটে সৌভাগ্যের গোলে সমতায় ফেরে বায়ার্ন মিউনিখ। জোয়েল মাতিপ আত্মঘাতী গোল করলে খেলায় ফেরে বায়ার্ন। অবশ্য ওই পরিস্থিতিতে প্রতিপক্ষের মাঠে গোল করায় কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে সুবিধাজনক জায়গায় থাকে ইংলিশ দলটি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে