বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ম্যানইউর রাডারে দুই ক্রোয়াট

ক্রীড়া ডেস্ক
  ১৮ জুলাই ২০১৮, ০০:০০
রাশিয়া বিশ্বকাপে একসঙ্গে এভাবে উচ্ছ¡াসে মেতেছেন ক্রোয়েশিয়ার রেবিচ আর পেরেসিচ Ñফাইল ছবি

ফ্রান্সের দুদর্Ð প্রতাপে বিশ্বকাপটা জেতা হয়নি। তবে রাশিয়ায় দুধর্ষর্ পারফরম্যান্স দেখিয়েছে ক্রোয়েশিয়া। দলটি মন জিতে নিয়েছে ফুটবলপ্রেমীদের। দলটির তারকা ফুটবলাররা নজর কেড়েছেন ইউরোপের শীষর্ ক্লাবগুলোর। মাঠ মাতানো দুই উইঙ্গার ইভান পেরেসিচ আর আন্তে রেবিচকে নিজেদের শিবিরে পেতে চাইছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে গুরুত্বপূণর্ ভ‚মিকা রেখেছেন পেরেসিচ আর রেবিচ। লুকা মদ্রিচ আর ইভান রাকিতিচের সঙ্গে তাদের উপস্থিতি; রাশিয়া বিশ্বকাপে অন্যতম শক্তিধর ‘মাঝমাঠ’ পেয়েছিল ক্রোয়াটরা। দুই উইং দিয়ে আক্রমণে উঠে প্রতিপক্ষের রক্ষণে বারবার ত্রাস ছড়িয়েছেন পেরেসিচ-রেবিচরা। চার গোল করে পেরেসিচ তো আসরের সেরা খেলোয়াড়দেরই একজন বনে গেছেন। গোল পেয়েছেন রেবিচও, একই সঙ্গে সতীথের্দর গোলের জোগানও দিয়েছেন।

সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ার জয়ের নায়ক ছিলেন পেরেসিচ। ওই ম্যাচে দুদার্ন্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন রেবিচও। সংবাদমাধ্যম ‘দ্য সান’ জানাচ্ছে, তাদের এমন পারফরম্যান্স দৃষ্টি কেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের পতুির্গজ কোচ হোসে মরিনহোর। বিশ্বকাপ চলাকালে ‘রাশিয়া টুডে’ নামক এক টেলিভিশন চ্যানেলে বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। তাই খুব কাছ থেকেই দুই ক্রোয়াট তারকাকে দেখেছেন ‘স্পেশাল ওয়ান’ মরিনহো।

মরিনহোর রাডারে অনেকদিন ধরেই ছিলেন পেরেসিচ। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে খেলা ২৯ বছর বয়সী এই উইঙ্গারকে নিজের দলে টানতে এর আগেও চেষ্টা চালিয়েছেন তিনি। এবার সেই চেষ্টায় সফল হয়েও যেতে পারেন ম্যানইউ বস। মরিনহোর চাওয়া মতো ম্যানইউর তরফ থেকে নতুন করে প্রস্তাব পাঠানো হচ্ছে পেরেসিচ আর ইন্টারকে। একইভাবে রেবিচ আর তার ক্লাব ফ্রাঙ্কফুটের্কও। এই যুগলের জন্য ৯২ মিলিয়ন পাউন্ড খরচ করতেও রাজি ইংলিশ ক্লাবটি।

বিশ্বকাপ শেষ হলে খেলোয়াড়দের দলবদলের হিড়িক পড়ে যায়। বিশ্বকাপে তারকাখ্যাতি পেয়ে যাওয়া খেলোয়াড়দের নিয়ে কাড়াকাড়ি লাগে। প্রতিবারের মতো এবারও এর ব্যতিক্রম নয়। নতুন মৌসুম শুরু হওয়ার আগেই ক্লাবগুলো তৎপর হয়ে উঠেছে। মরিনহোর ম্যানইউ থেমে নেই। তাদের সেই তৎপরতার কেন্দ্রে এখন পেরেসিচ আর রেবিচ। দুই তারকা এখন ক্রোয়েশিয়ায়। দলের অন্যদের সঙ্গে সোমবার স্বদেশে ফিরে বীরচিত সংবধর্না পেয়েছেন তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<3975 and publish = 1 order by id desc limit 3' at line 1