বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চেলসি-আর্সেনাল শেষ ষোলোয়

বাতে বরিসভের বিপক্ষে এদিন ৩-০ ব্যবধানের জয়ে আগের এক গোলের ঘাটতি পুষিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে উনাই এমেরির দল। আরেক ম্যাচে সুইডেনের ক্লাব মালমোকে হারিয়ে শেষ ষোলোতে উঠেছে চেলসিও
ক্রীড়া ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

প্রথম লেগে হারের দুঃসহ স্মৃতি দূর করে দ্বিতীয় লেগে সহজ জয় তুলে নিয়েছে আর্সেনাল, বাতে বরিসভের বিপক্ষে এদিন ৩-০ ব্যবধানের জয়ে আগের এক গোলের ঘাটতি পুষিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে উনাই এমেরির দল। আরেক ম্যাচে সুইডেনের ক্লাব মালমোকে হারিয়ে শেষ ষোলোতে উঠেছে চেলসিও। স্টামফোর্ড ব্রিজে অতিথিদের ৩-০ গোলে হারিয়েছে ইংলিশ ক্লাবটি। মালমোর মাঠে প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল মাউরিসিও সারির শিষ্যরা।

নিজেদের মাঠে প্রতিপক্ষের ভুলে ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পেয়ে যায় আর্সেনাল। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা পিয়েরে-এমেরিক আবেমেয়াং ডি-বক্সে নিচু ক্রস বাড়ান। কাছাকাছি স্বাগতিকদের কোনো খেলোয়াড় না থাকায় বিপদের কোনো আশঙ্কা ছিল না। কিন্তু বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো তা নিজেদের জালেই ঠেলে দেন ডিফেন্ডার ভলকভ। একের পর এক আক্রমণ করতে থাকা আর্সেনাল ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। গ্রানিত জাকার বাঁকানো কর্নারে হেডে বল জালে জড়ান জার্মান ডিফেন্ডার শকোদ্রান মুস্তাফি। ৬০তম মিনিটে শেষ গোলটি আসে বদলি হয়ে নামা গ্রিক ডিফেন্ডার সক্রেটিস পাপাস্তাথোপুলসের পা থেকে।

স্টামফোর্ড ব্রিজে গোল পেতে চেলসিকে অপেক্ষা করতে হয় ম্যাচের দ্বিতীয়ার্ধ পর্যন্ত। তবে মালমো বেশ আগেই এগিয়ে যেতে পারতো। ১১ মিনিটে মার্কাস রোসেনবার্গের শট গোলবারের পাশ দিয়ে যায়। প্রথমার্ধের বাকি সময় মালমোর আক্রমণ রুখে দেয়ার পাশাপাশি গোলের খোঁজে হন্যে হয়ে থেকেছে চেলসি। রস বার্কলের দুটি সুযোগ নষ্ট করে দেন মালমো গোলরক্ষক জোহান দাহলিন। বস্নুজরা গোলমুখ খোলেন ৫৫ মিনিটে, যখন এন'গোলো কাঁন্তে মালমোর কাউন্টার অ্যাটাক প্রতিহত করে উইলিয়ানকে পাস দেন। বাঁ দিক থেকে এই ব্রাজিলিয়ানের ক্রসে লক্ষ্যভেদী শটে প্রথম গোল করেন অলিভিয়ের জিরু।

৭৩ মিনিটে এমারসনকে চ্যালেঞ্জ করে লাল কার্ড দেখেন রাসমাস বেঙ্গটসন। ১০ জনের মালমো এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি। পরের মিনিটে বার্কলে বাঁকানো ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন। আর ৮৪তম মিনিটে শেষ গোলটি করে দলের জয় নিশ্চিত করেন ক্যালাম হাডসন-ওডোই। ম্যানইউর কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নেয়ার পর এই জয় স্বস্তি এনে দিল চেলসি কোচ সারির মনে।

এদিকে নাপোলি ২-০ গোলে এফসি জুরিখকে হারিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় উঠেছে শেষ ষোলোয়। ৩-০ গোলের অগ্রগামিতায় পরের পর্বে উঠেছে ভ্যালেন্সিয়া। দ্বিতীয় লেগে তারা সেল্টিককে ১-০ গোলে হারিয়েছে।র্ যাপিড ভিয়েনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মিলান। তাদের অগ্রগামিতা ৫-০ গোলের। ভিক্টরিয়া পস্নজেনকে ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে ডায়নামো জাগরেব। তাদের অগ্রগামিতা ৪-২ গোলের। ফ্রাঙ্কফুর্ট ৪-১ গোলে জিতেছে শাখতার দোনেৎস্কের বিপক্ষে। ৬-৩ গোলের অগ্রগামিতায় শেষ ৩২ পার করেছে তারা। এছাড়া ক্রাসনোডার, বেনফিকা, ডায়নামো কিয়েভ, স্স্নাভিয়া প্রাগ ও স্টেড রেনে পেয়েছে শেষ ষোলোর টিকিট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37900 and publish = 1 order by id desc limit 3' at line 1