শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জুলাই ২০১৮, ০০:০০

ট্রফি নিয়ে আজ ফিরছেন সালমারা

ক্রীড়া প্রতিবেদক

আয়ারল্যান্ডকে হারিয়ে মেয়েদের টি২০ বিশ্বকাপ বাছাই পবের্র শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ। ‘সোনার মেয়ে’দের এবার বরণ করে নেয়ার পালা। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যায় এমিরেটসের একটি ফ্লাইটে হল্যান্ড থেকে দেশের পথে রওনা হয় সালমা-রুমানারা। সোমবার সকালে তাদের হযরত শাহজালাল আন্তজাির্তক বিমানবন্দরে পৌঁছানোর কথা।

মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের এখন সুদিন। গত মাসে ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়, আয়ারল্যান্ডের মাটিতে টি২০ সিরিজ জয়ের পর হল্যান্ডেও উড়েছে লাল-সবুজ পতাকা। সালমা খাতুনের নেতৃত্বে মেয়েরা সত্যিই সাফল্যের শিখরে। ডাচদের দেশ থেকে বাছাই পবের্র ট্রফি নিয়ে ফেরার পর কয়েক সপ্তাহ বিশ্রাম পাবেন ক্রিকেটাররা। তারপর শুরু হবে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি। বিশ্বকাপের আগে কয়েকটি সিরিজ খেলার কথা সালমাদের।

টি২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ নারী দল। ৯ নভেম্বর গায়ানায় টুনাের্মন্ট শুরুর দিন স্বাগতিক ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টিম টাইগ্রেস। মেয়েদের ২০ ওভার ক্রিকেটের বিশ্বকাপ হবে ৯ থেকে ২৪ নভেম্বর, ওয়েস্ট ইন্ডিজে। ওই আসরে বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রæপে। এই গ্রæপের অন্য চার দল ইংল্যান্ড, শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। ‘বি’ গ্রæপে খেলবে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড।

এশিয়ান গেমসে পদক চায় কাবাডি দল

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান গেমস সামনে রেখে চ‚ড়ান্ত করা হয়েছে বাংলাদেশ কাবাডি দল। দীঘর্ ৯ মাসের অনুশীলন ক্যাম্পের পর মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন ১২ জন খেলোয়াড়। ইন্দোনেশিয়ায় ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়াডে অন্তত একটি পদক চান কোচ এবং খেলোয়াড়রা। দলের কাছ থেকে ইতিবাচক কিছু পাওয়ার প্রত্যাশা কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক এডিশনাল ডিআইজি হাবিবুর রহমানেরও।

অনেক প্রত্যাশা থাকলেও গেল দুই এশিয়ান গেমসে পদক জয়ে ব্যথর্ হয় বাংলাদেশ জাতীয় কাবাডি দল। তাই এবার বাড়তি নজর ফেডারেশনের। এরই অংশ হিসেবে ৯ মাস আগে ৪৫ জন খেলোয়াড়ের বহর নিয়ে শুরু হয় ক্যাম্প। এরপর ধাপে ধাপে তা নেমে আসে ১৬ জনে। আর এখান থেকে ১২ জন যাবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। তিনজন কোচের অধীনে চলছে শেষ সময়ের প্রস্তুতি। ফিটনেস ট্রেইনারের পাশাপাশি বিভিন্ন খেলার ভিডিও দেখে খেলোয়াড়দের টেকনিক শিখিয়েছেন তারা। দলের প্রস্তুতি নিয়ে খুশি কোচরাও। তাই এশিয়াডে ভালো কিছু হবে বলে বিশ্বাস তাদের।

এদিকে গত দুই আসরে পদক না পাওয়ার আক্ষেপ ঘোচাতে চান খেলোয়াড়রা। ভারত, কোরিয়া ও ইরানকে শক্তিশালী প্রতিপক্ষ মানলেও অন্তত একটি পদক চান তারা। এজন্য নিজ নিজ জায়গা থেকে ভালো খেলতে হবে বলে মনে করেন লাল সবুজের কাবাডি খেলোয়াড়রা। তবে গেল কয়েক বছরে কাবাডি অনেক উন্নতি করেছে বলে মত হাবিবুর রহমানের। স্বাবলম্বী এই ফেডারেশনের নেই কোনো পিছুটান। তাই ফেডারেশন কতার্র চাওয়া এশিয়ার শ্রেষ্ঠত্বের পদক। আর এশিয়ান গেমসের পর আন্তজাির্তক মানের টুনাের্মন্ট আয়োজন করার ইচ্ছাও আছে ফেডারেশনের।

ইতালিতেও গ্রেপ্তার হতে পারেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো এখন ইতালির বাসিন্দা। জুভেন্টাসের সঙ্গে তার চুক্তিটাও হয়ে গেছে। রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সব হিসেব নিকেশ চুকিয়ে ফেলেছেন সিআর সেভেন। তবে স্পেন সরকারের সঙ্গে একটি হিসেব এখনও বাকি। সেটি হলো, করসংক্রান্ত মামলা নিয়ে জটিলতা। এই মামলায় রোনালদোর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আবারও কাযর্কর হতে পারে। এমনটাই জানিয়েছেন স্পেনের কর বিভাগের সেক্রেটারি জেনারেল হোসে মারিয়া মুলিনেডো।

ইউরোপ প্রেসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘জুভেন্টাসের সঙ্গে চুক্তি সইয়ের পরও রোনালদোর করসংক্রান্ত ইস্যুতে কোনো পরিবতর্ন হবে না। এমনকি ইতালিতেও তার বিরুদ্ধে প্রেপ্তারি পরোয়ানা কাযর্কর হতে পারে।’ মুলিনোডা আরও বলেন, ‘তার আইনজীবীরা স্প্যানিশ আদালতে তাকে ডিফেন্স করছে। এই ইস্যুতে ইউরোপিয়ান কোটর্ অব জাস্টিসও আছে।’

স্পেনের অথর্ মন্ত্রণালয়ের সঙ্গে করসংক্রান্ত বিষয়ে রোনালদোর ঝামেলা দীঘির্দনের। গত ১৫ জুলাই এক রায়ে রোনালদোকে ১৮.৮ মিলিয়ন ইউরো পরিশোধ করার আদেশ দেয় স্প্যানিশ আদালত। একই সঙ্গে দেয়া হয় দুই বছরের কারাদÐ। জেলে অবশ্য থাকতে হবে না পতুির্গজ এই তারকাকে। কারণ এর আগে তার কোনো জেল খাটার রেকডর্ নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<3748 and publish = 1 order by id desc limit 3' at line 1