logo
রোববার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

স্টোকস-বাটলারের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

ক্যারিবীয় সফরে দারুণ একটি দিন কেটেছে ইংল্যান্ডের। যদিও সেন্ট লুসিয়ায় তৃতীয় টেস্টের শুরুতে তৃতীয় বারের মতো ইংলিশদের ব্যাটিং লাইন আপে ধ্বংস-যজ্ঞ চালান ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। এমনকি ১০৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ডকে খাদের কিনারা থেকে টেনে তুলেছেন বেন স্টোকস ও জস বাটলার। তৃতীয় টেস্টের প্রথম দিনে পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটি গড়েন তারা। স্টোকস (৬২*) ও বাটলারের (৬৭*) আগ্রাসী ব্যাটিংয়ে সফরকারীরা ৪ উইকেটে ২৩১ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেন ।

কেটন জেনিংসকে শুরুতে পাঠিয়ে কোন লাভ হয়নি ইংল্যান্ডের। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও টপ অডার্র ছিল শ্রীহীন। উদ্বোধনী ব্যটসম্যান জেনিংস দুইবার জীবন পেয়েও শেষ পযর্ন্ত অফ সাইডের একটি আলগা বলে মাত্র ৮ রান করে আউট হয়ে যান। এরপর প্রথম সেশনে বৃষ্টি বাগড়া দিলেও কিছু সময় পরই আবার খেলা শুরু হয়। এই সেশনের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের কিমো পল এবং শ্যানন গ্যাব্রিয়েল দারুন বোলিং করলেও উকেট নিতে পারেননি।

তবে মধ্যাহ্নভেঁাজের পর থেকেই উইন্ডিজ পেসাররা দুদার্ন্ত বোলিং করে একের পর এক উইকেট তুলে নেন। যদিও তারা অতিরিক্ত রান দিয়ে ইংল্যান্ডের সংগ্রহটাকে বড় করতে সাহায্য করেন। পরে কিমো পলের একটি ফুল টস বলে ইংলিশদের উদ্বোধনী ব্যাটসম্যন বানর্স (২৯) এলবিডবিøউর শিকার হন। এরপর জো ডেনলি (২০) ইংল্যান্ডের স্কোরকে ৬৯ রানে রেখেই সাজঘরে ফিরে যান। চা বিরতির ঠিক আগ মুহ‚তের্ যখন মনে হচ্ছিল, জো রুট ক্রিজে থিতু হয়ে গেছেন। ঠিক সেই সময়ে তিনি আলজারি জোসেফের অফ সাইডের অনেক বাইরের একটি বলকে তাড়া করতে গিয়ে নিজের বিপদ ডেকে আনেন রুট (১৫)। এ সময় ইংল্যান্ড ১০৭ রানে ৪ উইকেট খুঁইয়ে আবারও অল আউট হবার শঙ্কায় পড়ে।

তবে শেষ সেশনটি ছিল ইংল্যান্ডের। স্টোকস ও বাটলার খেলতে নামলে দ্রæতই পাল্টে যায় খেলার দৃশ্যপট।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে