শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ জানুয়ারি ২০১৯, ০০:০০

বিপিএল শেষ আলিস ইসলামের!

ক্রীড়া প্রতিবেদক

সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ মাথায় নিয়েই খেলে যাচ্ছিলেন বিপিএল। ২৬ জানুয়ারি হওয়ার কথা বোলিং পরীক্ষা। কিন্তু তার আগেই পড়লেন হাঁটুর চোটে। নেট বোলার হিসেবে এসে অভিষেকে হ্যাটট্রিক করে সাড়া জাগানো ঢাকা ডায়নামাইটসের অফস্পিনার আলিস আল ইসলামের বিপিএলে খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে।

প্রাথমিক পযের্বক্ষণের পর ঢাকার টিম ম্যানেজার আজম ইকবাল জানান চোট গুরুতর বলেই ধারাণা করা হচ্ছে, ‘আলিসের চোট আমরা যা দেখেছি তাতে একটু বেশিই মনে হচ্ছে। দেখা যাক; এক্স-রে, এমআরআই করানোর আগ পযর্ন্ত জোর দিয়ে কিছু বলতে পারছি না। এখন পযর্ন্ত যা দেখেছি তাতে মনে হচ্ছে না সে ভালো অবস্থায় আছে।’

সিলেট সিক্সাসের্র বিপক্ষে শুক্রবারের ম্যাচে লং-অনে ফিল্ডিং করার সময় থ্রো করতে গিয়ে হঁাটুতে টান লাগলে মাটিতে লুটিয়ে পড়েন আলিস। পরে ইনিংসের নবম ওভারে বোলিংয়ে এসে ডেলিভারির আগে আবার টান লাগে হঁাটুতে। চলে যেতে হয় মাঠের বাইরে। তার আগে একটি ওভার করেন আলিস। দেন মাত্র ২ রান।

গত ১১ জানুয়ারি মিরপুরে রংপুর রাইডাসের্র বিপক্ষে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়ে ঢাকাকে জেতান আলিস। ২২ বছর বয়সী এই তরুণের সব ধরনের ডেলিভারিই সন্দেহজনক বলে রিপোটর্ দেন আম্পায়াররা।

সাধারণত কোনো বোলার অভিযুক্ত হলে ১৪ দিন পযর্ন্ত ম্যাচ খেলতে পারেন। পরে বোলিং টেস্টে বৈধতার ছাড়পত্র পেলেই ফিরতে পারেন ম্যাচ খেলায়। চোটে পড়ায় পেছাতে পারে আলিসের বোলিং পরীক্ষাও।

মহিলা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন আনসার

ক্রীড়া প্রতিবেদক

এক্সিম ব্যাংক জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। রানাসর্আপ বিজেএমসি। শুক্রবার ক্যাপ্টেন মনসুর আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় বাংলাদেশ আনসার ২৯-২৮ পয়েন্টে বিজেএমসিকে হারিয়ে শিরোপা জিতে নেয়। বিজয়ী দলের পক্ষে ইসমত আরা নিশি ১১টি ও আল্পনা ৪টি করে গোল করেন। অপরদিকে বিজেএমসির রূপা ৬টি গোল করেন।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এর আগে সকালে অনুষ্ঠিত সেমিফাইনালে বিজেএমসি ৩১-১৫ পয়েন্টে বাংলাদেশ পুলিশকে এবং আনসার ৩১-০৯ পয়েন্টে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অজর্ন করে।

প্রথম দুই ওয়ানডেতে

নেই স্টেইন-ডি কক

ক্রীড়া ডেস্ক

টেস্ট সিরিজটা দুদার্ন্ত কেটেছে দক্ষিণ আফ্রিকার। ঘরের মাঠে পাকিস্তানকে ধবলধোলাই করার সাফল্যটা ওয়ানডে সিরিজেও ধরে রাখতে চায় স্বাগতিকরা। সেই লক্ষ্যে ১৪ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছিল প্রোটিয়ারা। তবে প্রথম দুই ম্যাচে থাকছেন না ডেল স্টেইন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

ঘোষিত স্কোয়াড থেকে বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত একাদশের দুই ক্রিকেটারকে। ডি ককের জায়গা পূরণ করা হয়েছে এইডেন মাকর্রামকে যোগ করে, আর স্টেইনের বদলে নেয়া হয়েছে আরেক পেসার ডুয়ান অলিভিয়েরকে। ডি কক না থাকায় দুই ওয়ানডেতে উইকেটরক্ষকের দায়িত্ব সামলাবেন হেনরিখ ক্লাসেন। যদিও অলিভিয়েরের এখনো ওয়ানডে অভিষেক হয়নি। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দুদার্ন্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এই পেসারকে ওয়ানডে স্কোয়াডে যোগ করেছে দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে অলিভিয়ের ১৪.৭০ গড়ে নিয়েছেন ২৪ উইকেট।

প্রথম দুই ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, এইডেন মাকর্রাম, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ডেন প্যাটারসন, আন্দিলে ফেলুকাও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, ডুয়ান অলিভিয়ের ও রাসি ফন ডার ডুসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32766 and publish = 1 order by id desc limit 3' at line 1