logo
বুধবার ২৩ জানুয়ারি, ২০১৯, ১০ মাঘ ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

লেভান্তের কাছে হার মেসিহীন বাসার্র

বৃহস্পতিবার কোপা দেল’র ম্যাচে লেভান্তের কাছে ২-১ গোলে হেরে গেছে বাসেের্লানা। অথচ সপ্তাহ তিনেক আগে লা লিগায় এই লেভান্তেকেই ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল কাতালান ক্লাবটি

লেভান্তের কাছে হার মেসিহীন বাসার্র
কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের কাছে হারের পর এভাবেই হতাশায় নুয়ে পড়েন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাসেের্লানার খেলোয়াড়রা Ñওয়েবসাইট
দলের প্রাণভোমরা লিওনেল মেসিসহ মূল দলের বেশ কয়েকজনকে বিশ্রামে রেখেছিলেন আনেের্স্তা ভালভাদের্। তার সেই সিদ্ধান্তের দায় চুকিয়েই বৃহস্পতিবার কোপা দেল’র ম্যাচে লেভান্তের কাছে ২-১ গোলে হেরে গেছে বাসেের্লানা। অথচ সপ্তাহ তিনেক আগে লা লিগায় এই লেভান্তেকেই ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল কাতালান ক্লাবটি। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মেসি। দলের বাকি দুটি গোলেও ছিল আজের্ন্টাইন খুদেরাজের অবদান। এদিন তিনি মাঠে না থাকায় বাসার্ যেন লেভান্তের কাতারে নেমে গিয়েছিল!

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারের তেতো স্বাদ পেল বাসেের্লানা। এর আগে তারা সবশেষ হেরেছিল গত ১১ নভেম্বর, লা লিগায় রিয়াল বেটিসের কাছে, ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ৪-৩ গোলে। বাসার্র জন্য ওই ন্যু ক্যাম্পই এখন কোপা দেল’রেতে নিজেদের টিকিয়ে রাখার শেষ আশ্রয়স্থল। লেভান্তের মাঠে এদিন তারা হারটা দেখেছে শেষ ষোলোর প্রথম লেগে। নিজেদের মাঠে ফিরতি লেগে তাই ঘুরে দঁাড়ানোর সুযোগ থাকছে কাতালান ক্লাবটির সামনে। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার।

এদিন বল দখলে বাসেের্লানা অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য ছিল লেভান্তের। চতুথর্ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় তারা। দারুণ হেডে গোলটি করেন উরুগুইয়ান ডিফেন্ডার এরিক কাবাকো। অষ্টাদশ মিনিটে টানা চারবারের চ্যাম্পিয়নদের হতবাক করে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন বোরহা মায়োরাল। সতীথের্র বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ঠাÐা মাথায় ডাচ গোলরক্ষক ইয়াসপার সিলেসেনকে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়াডর্।

এর দুই মিনিট পরেই প্রথমাধের্ নিজেদের সেরা সুযোগটি পায় বাসেের্লানা। প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েছিলেন উসমান দেম্বেলে। শটও নিয়েছিলেন ফরাসি ফরোয়াডর্, কিন্তু তার শট দারুণ নৈপুণ্যে রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক ফেনাের্ন্দস। দ্বিতীয়াধের্র শুরু থেকে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠে বাসার্। কিন্তু লেভান্তের রক্ষণ দেয়ালে কিছুতেই চির ধরাতে পারছিল না তারা। উল্টো ৫৫ মিনিটের মাথায় ব্যবধান প্রায় ৩-০ করেই ফেলেছিল লেভান্তে। মায়োরালের দারুণ শটটি সিলিসেন ঠেকিয়ে দিয়ে এযাত্রা রক্ষা করেন বাসাের্ক।

বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার ডেনিস সুয়ারেস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বাসেের্লানা। সেই পেনাল্টি থেকে ৮৫তম মিনিটে গোল করে ব্যবধান কমান ফিলিপে কুতিনহো। তাতে রোমাঞ্চকর শেষের সম্ভাবনাই জাগিয়েছিল বাসার্। তবে শেষ পযর্ন্ত আর ম্যাচে ফেরা হয়নি তাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে