logo
শুক্রবার ২২ মার্চ, ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

নিউজিল্যান্ড সফরে জয়হীন শ্রীলংকা

নিউজিল্যান্ড সফরে জয়হীন শ্রীলংকা
ছত্রখান লংকান ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভার স্টাম্প Ñওয়েবসাইট
নিউজিল্যান্ড সফরটা দুস্বপ্নের মতোই কাটাল শ্রীলংকা। দুই টেস্টে সিরিজে হারের পর তিন ওয়ানডের সিরিজে ধবলধোলাই হয়েছিল তারা। অতিথিরা এবার হার দেখল সফরের একমাত্র টি২০ ম্যাচেও। ফলে প্রথম টেস্টে পাওয়া ড্রটাই এই সফরে তাদের প্রাপ্তি হয়ে থাকল।

হতাশায় ভরা সফরের শেষটা রাঙানোর আশা নিয়েই অকল্যান্ডের ইডেন পাকের্ একমাত্র টি২০ ম্যাচে খেলতে নেমেছিল শ্রীলংকা। তাদের শুরুটাও ছিল দুদার্ন্ত। চার ওভারেই মধ্যেই প্রতিপক্ষের চার উইকেট ফেলে দিয়েছিল তারা। ১০ ওভার শেষে কিউইদের সংগ্রহ যখন ৫৫, তখন পঞ্চম ব্যাটসম্যান মিচেল স্যান্টনারও সাজঘরে। দারুণ বোলিং প্রদশর্নীতে লংকানরা তখন উড়ছিল। কিন্তু এর পরের গল্পটা তাদের জন্য ছিল দুস্বপ্নের।

রস টেলর, ডগ ব্রেসওয়েল আর অভিষিক্ত স্কট কুগলেইন রীতিমতো তাÐব চালিয়েছেন। তাতে শেষ ১০ ওভারে নিউজিল্যান্ড তুলে ১১৪ রান। সবমিলে তাদের সংগ্রহ ৭ উইকেটে ১৭৯ রান। লংকানরা শত চেষ্টায়ও ওই রান টপকে যেতে পারেনি। লুকি ফাগুর্সন আর ইশ সোধির বোলিং তোপে ১৯ বল হাতে রেখেই ১৪৪ রানে অলআউট লাসিথ মালিঙ্গার দল। ফলে ৩৫ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে লংকানরা রানরেটের সঙ্গে পাল্লা দিয়েই এগিয়েছে। কিন্তু উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। নিরোশান ডিকওয়েলা (১৮), কুশাল পেরেরা (২৩) আর কুশাল মেন্ডিস (১৭) ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে পারেননি। ওয়ানডের দুদার্ন্ত ফমর্টা একমাত্র টি২০ ম্যাচে টেনে এনেও তাই দলকে রক্ষা করতে পারেননি থিসারা পেরেরা।

২৪ বলে ২টি চার আর ৩টি ছক্কায় দলের পক্ষে সবোর্চ্চ ৪৩ রান করে থিসারা যখন বিদায় নেন ১২.৩ ওভারে শ্রীলংকার রান তখন ১১৮। এই বাহাতি যতক্ষণ উইকেটে ছিলেন, ততক্ষণ ভালোভাবেই ম্যাচে টিকে ছিল অতিথিরা। ২১ রানে ৩ উইকেট নেয়া ফাগুর্সন তাকে থামালেন, এরপর আর মাথা তুলেই দাড়াতে পারল না শ্রীলংকা। সোধির (৩/৩০) ঘুণিের্ত ২৬ রানে শেষ ৬ উইকেট হারিয়ে আরেকটি পরাজয় সঙ্গী করেই মাঠ ছেড়েছে তারা।

এর আগে মালিঙ্গা (২/২৪) আর কাসুন রাজিথা (৩/৪৪) দুদার্ন্ত শুরু এনে দিয়েছিলেন শ্রীলংকাকে। ২৭ রানের মধ্যেই নিউজিল্যান্ডের প্রথম চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান এই দুই বোলার। স্বাগতিকরা সেই ধাক্কা সামলে নেয় টেলরের ৩৭ বলে ৩৩, ব্রেসওয়েলের ২৬ বলে ৪৪ আর কুগলেইনের ১৫ বলে ৩৩ রানের ইনিংসে। ব্রেসওয়েল আর কুগলেইন তো রীতিমতো ছক্কা বৃষ্টি নামিয়েছিলেন ইডেন পাকের্। একটি চারের পাশে ৫টি ছক্কা হাকিয়েছেন ম্যাচসেরা ব্রেসওয়েল, অভিষিক্ত কুগলেইন ৪টি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে