logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  অনলাইন ডেস্ক    ১২ জুলাই ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

‘কালো ঘোড়া’ হয়েই থাকল বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক

২০০৬ এবং ২০১০ সালের বিশ্বকাপে খেলারই যোগ্যতা অজর্ন করতে পারেনি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে শুধু সুযোগ করে নেয়াই নয়, বেলজিয়াম অংশ নিয়েছিল দ্বিতীয় সারির ফেভারিটদের অন্যতম সেরা হয়ে। ‘দ্বিতীয় সারি’র বলা হলো এ কারণে, যে দলগুলোকে বিশ্বকাপের সেরা ফেভারিট ধরা হয়ে থাকে, সেখানে বেলজিয়ামের নাম উঠে আসে না একবারও। তবুও তাদের মনে করা হয় খুবই শক্তিশালী একটি দল হিসেবে। ফেভারিটের বাইরেও কেউ যদি উঠে আসে তো সেই দলগুলোর মধ্যে অন্যতম বেলজিয়াম। এমন দলগুলোকে বলা হয়, বø্যাক হসর্। অথার্ৎ কালো ঘোড়া। রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয়ার পর বেলজিয়ামও তাই হয়ে রইল।

বিশ্বকাপে এবার নিয়ে বেলজিয়ামের অংশগ্রহণ ১৩ বার। এর মধ্যে সেরা সাফল্য ১৯৮৬ সালের সেমিফাইনাল। সেবার ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যারাডোনার আজেির্ন্টনার কাছে হেরে গিয়েছিল বেলজিকরা। ম্যারাডোনা করেছিলেন জোড়া গোল। তাতেই বিশ্বকাপের স্বপ্নের সমাধি ঘটে বেলজিকদের। এছাড়া বেলজিয়ামের সবোর্চ্চ সাফল্য ছিল, ২০১৪ বিশ্বকাপের কোয়াটার্র ফাইনাল।

রেকডর্ ট্রান্সফার ফি’তে ম্যানসিটিতে মাহরেজ

ক্রীড়া ডেস্ক

ক্লাবের ইতিহাসে রেকডর্ ট্রান্সফার ফি দিয়ে লেস্টার সিটি থেকে রিয়াদ মাহরেজকে দলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার আলজেরিয়ান তারকাকে দলে নেয়ার আনুষ্ঠানিকতা শেষ করে ইংলিশ ক্লাবটি। ২৭ বছরের মাহরেজকে দলে নিতে ম্যানসিটির খরচ করতে হয়েছে ৬০ মিলিয়ন পাউন্ড। মেডিকেল সম্পন্ন হলে সিটিতে ২৬ নাম্বার জাসির্ গায়ে তুলবেন মাহরেজ।

অনেকদিন ধরেই মাহরেজকে নজরে রেখেছিল ম্যানসিটি। চলতি বছরের জানুয়ারিতেও তার জন্য দেয়া ৬৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল লেস্টার। তখন তাদের চাওয়া ছিল ৮০ মিলিয়ন পাউন্ড। তবে এখন ৬০ মিলিয়নেই মাহরেজকে ছেড়ে দিল তার ক্লাব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে