logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  ক্রীড়া ডেস্ক   ১২ জুলাই ২০১৮, ০০:০০  

থাই শিশুদের জয় উৎসগর্ পগবার

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে উঠেছে দিদিয়ের দেশমের ফ্রান্স। মঙ্গলবার রাতে প্রথম সেমিতে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জয়ের এই আনন্দ পল পগবা উৎসগর্ করেছেন থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার পাওয়া কিশোর ফুটবলারদের।

সম্প্রতি থাইল্যান্ডের ব্যাংককে ভয়াবহ বন্যা হয়েছে। যে বন্যায় কোচসহ গুহায় আটকে পড়েছিল স্থানীয় একটি ফুটবল দলের সদস্যরা। বিশ্বকাপের উত্তেজনাকর সময়েও এমন সংবাদ নাড়া দেয় বিশ্ববাসীকে। পুরো একটা দলের এমন কঠিন দুদর্শা ছুঁয়ে যায় ফুটবলারদেরও। তার প্রমাণ পাওয়া গেল বিশ্বকাপের সেমিফাইনালের ফ্রান্স ও বেলজিয়াম ম্যাচের পর। ফ্রান্সের মধ্য মাঠের খেলোয়াড় পগবা ম্যাচে পাওয়া জয়টাকে উৎসগর্ করেন গুহায় আটকে পড়া উদ্ধারকৃত শিশুদের।

বন্যায় থাইল্যান্ডের অনূধ্বর্-১৬ বছর বয়সী একটি ফুটবল দলের ১২ সদস্য তাদের কোচসহ একটি পবের্তর গুহায় আটকে পড়েছিল। যে গুহা সম্পূণর্ বন্যায় প্লাবিত হয়েছিল। বন্যার সময় বৃষ্টির কারণে গুহার ভেতর পানি বৃদ্ধি পাওয়ায় তারা ভেতরে আটকে পড়েছিল। থাইল্যান্ডের উদ্ধারকারীরা ব্যথর্ হওয়ার পর মাকির্ন যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের উদ্ধারকারীরা চেষ্টা করে। অবশেষে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চেষ্টা করার পর কিশোর ফুটবলারদের বের করে আনতে সক্ষম হয় উদ্ধারকারীরা।

লম্বা সময় গুহায় আটকে থাকার পরও বেশ সাহস দেখিয়েছে ছেলেরা। এমন সাহসিকতার জন্য বেশ প্রশংসা করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পগবা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ছেলেদের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘এই জয় তোমাদের উৎসগর্ করলাম। তোমরা সত্যিই চমৎকার। বেশ সাহসী ও শক্তিশালীও বটে।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে