logo
  • Thu, 20 Sep, 2018

  অনলাইন ডেস্ক    ১২ জুলাই ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

বিশ্বকাপের সমাপনীও হবে আকষর্ণীয়

ক্রীড়া ডেস্ক

খেলাধুলার বড় বড় আসরের উদ্বোধন আর সমাপনী অনুষ্ঠান নিয়ে থাকে নানা ধঁাধা। অনুষ্ঠানে কী কী থাকবে তা ঢেকে রাখা হয় রহস্যের ঝাঁপিতে। তারপরও জমকালো অনুষ্ঠানের নানা তথ্য ফঁাস হয়ে যায়। মানুষ আগেই টের পায় কী আয়োজন থাকছে অনুষ্ঠানে। ১৪ জুন রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বণির্ল উদ্বোধন হওয়া বিশ্বকাপ দেখতে দেখতে শেষ পযাের্য় চলে এসেছে। দুই সেমিফাইনাল শেষে মানুষের সব আকষর্ণ এখন ফাইনাল ও সমাপনীর দিকে। তো কী হবে ১৫ জুলাই বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে?

সবকিছুই রহস্যের ঝাঁপিতে ঢাকা। বিশ্বের সবচেয়ে বড় দেশের ১১ শহরের ১২ স্টেডিয়ামে দৌড়ঝঁাপের পর ছোট হয়ে এসেছে বিশ্বকাপ। এখন শেষ দৃশ্য দেখার অপেক্ষা। বিশ্বকাপের প্রধান ভেন্যুটি ইতোমধ্যেই শেষটা উপহার দেয়ার প্রস্তুতি শুরু করেছে। দেখে দেখে নতুন করে ঘঁষামাজা, কোথাও আবার রঙের প্রলেপ। উদ্বোধনী অনুষ্ঠানে যেভাবে রাশিয়ার ইতিহাস-ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়েছিল অনেকটা সে আদলেই সাজানো হচ্ছে সমাপনী অনুষ্ঠান। আধুনিক প্রযুক্তি এবং রাশিয়ার সমাজ, সংস্কৃতি ও রূপকথার সমাহার থাকবে সমাপনীতে।

আলোর ঝলকানির সঙ্গে সুরের মূছর্না আর পারফরমারদের মনোমুগ্ধকর শারীরিক কসরত, রঙিন আলোর ঢেউয়ের সঙ্গে তাই সুরে গগন কঁাপানো বিশ্বের কয়েকজন বিখ্যাত গায়ক। বিশ্বকাপের থিমসং ‘লিভ ইট আপ’ নিয়ে বিশেষভাবে তৈরি মঞ্চে আসবেন উইল স্মিথ, এরা ইস্ত্রেফিয়া ও নিকি জ্যামরা। ২৫ থেকে ৩০ মিনিটের বণার্ঢ্য সমাপনী অনুষ্ঠানেরই প্রস্তুতি নিচ্ছে আয়োজকরা।

রোনালদোর জায়গায় নেইমারসহ ১০ বিকল্প

ক্রীড়া ডেস্ক

যে ক্লাব থেকে নিজেকে সবর্কালের সেরা করে তুলেছিলেন, সেই রিয়াল মাদ্রিদ ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। স্পেন ছেড়ে এবার রোমান সাম্রাজ্য দখলের অভিযানে পতুির্গজ তারকা। তিনি যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। সিআর সেভেনের দলবদলের পর জনপ্রিয় স্প্যানিশ ফুটবল টুনাের্মন্ট কি অনেকটাই ¤øান হয়ে যাবে? তার ভক্ত সংখ্যায় কি ভাটা পড়বে? আছে এমন প্রশ্ন। তবে তিনি চলে যাওয়ায় সবচেয়ে বড় প্রশ্ন, রিয়ালে তার জায়গা কে পূরণ করবেন?

স্প্যানিশ ও আন্তজাির্তক মিডিয়ার খবর অনুযায়ী রোনালদো জায়গা পূরণ করতে একাধিক ফুটবলারের দিকে নজর দিয়েছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্ব›দ্বী বাসেের্লানা ছাড়ার পর যে নেইমারকে নিয়ে গুঞ্জন চলছে, সেই নেইমারসহ ১০ বিকল্প নিয়ে এগোচ্ছে রিয়াল। সেই বিকল্পগুলোর মধ্যে আরও রয়েছেন কিলিয়ান এমবাপে, ইডেন হ্যাজাডর্, রবাটর্ লেভানডোস্কি, মাউরো ইকাদির্, হ্যারি কেন, মোহাম্মদ সালাহ, পাওলো দিবালা, সাগের্ই মিলিনকোভিচ-সেভিচ ও ক্রিস্টিয়ান পুলিসিচ।

৬ মাসেই বাসেের্লানার মিনার দাম দ্বিগুণ!

ক্রীড়া ডেস্ক

গত জানুয়ারিতে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ইয়ারি মিনাকে কিনে এনেছে বাসেের্লানা। কলম্বিয়ান এই ডিফেন্ডারকে কিনতে বাসেের্লানার খরচ হয়েছে ১১.৮ মিলিয়ন ইউরো। ৬ মাসেই কলম্বিয়ান ডিফেন্ডারকে বাসেের্লানা কতাের্দর দেখাতে যাচ্ছেন বড় অঙ্কের লাভের মুখ। এরই মধ্যে যে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার ইয়ারি মিনার দাম বেড়েছে দ্বিগুণেরও বেশি!

বাসেের্লানার এই নতুন তুকিের্ক কেনার জন্য রীতিমতো প্রতিদ্ব›িদ্বতায় নেমেছে দুই ইংলিশ ক্লাব লিভারপুল ও এভারটন। তবে এখনো পযর্ন্ত ইয়ারি মিনাকে পাওয়ার দৌড়ে এভারটনই এগিয়ে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে